কোরিয়ার বসন্ত ও ফুল উৎসব ২০১৯

0

011

 

আজ শুক্রবার থেকে শুরু হল সিউলের ইয়ইদো ও তার আশেপাশের এলাকায় ইয়ইদো চেরী ফুল উৎসব ২০১৯। চলবে ১১ এপ্রিল ২০১৯ পর্যন্ত। সদ্য ফোটা চেরী ফুলের সৌন্দর্য উপভোগ করতে ইয়ইদোকে সিউলের সেরা স্থানগুলোর একটি বলে বিবেচনা করা হয়। দেশী ও বিদেশী পর্যটকদের কাছে বরাবরই জনপ্রিয় এই উৎসবটি।

 

কোরিয়ানদের সবচেয়ে প্রিয় ফুল চেরি ফুল। ‘চেরি ব্লসম’ এখানে রীতিমত উৎসব। পাতা ছাড়া গাছে ঝাঁকে ঝাঁকে ফুটে থাকা সাদা গোলাপি আভার ফুলগুলো মুগ্ধ হওয়ার মতো। বসন্তে ফোটে এই ফুল। আর এই সময়কে ঘিরে তাদের বসন্ত। সেই সপ্তম শতাব্দী থেকে এই ফুল ফোটার উৎসবে গা ভাসানো শুরু করে কোরিয়ানরা। এ সময় পুরো দেশটাই যেন ছেয়ে যায় চেরি ফুলে প্রকৃতি অপরূপ হয়ে ওঠে। এই উৎসবকে বলা হয় “চেরি ব্লোজম ফেস্টিভাল” Yeongdeungpo Yeouido Spring Flower Festival 2019 

 

হান নদীর পাশ দিয়ে চলে যাওয়া সড়কটির দুই পাশে রয়েছে দেড় হাজারেরও বেশি চেরী ফুলের গাছ। এই রাস্তায় উৎসব উপলক্ষে নানা আয়োজন হয়ে থাকে।

 

03

 

চেরীর রূপ দর্শনই উৎসবের প্রধান আকর্ষণ হলেও নজর রাস্তা থাকবে রকমারি প্রদর্শনী। বাড়তি আনন্দ দিতে থাকবে কার্টুন প্যারেডসহ নানা আয়োজন। দর্শনার্থীদের জন্য সময়টা উপভোগ্য করে তোলার প্রায় সব চেষ্টাই করবেন আয়োজকরা। উৎসবটি সবার জন্য উন্মুক্ত,কোন প্রবেশ মূল্য নেই।

 

05

 

আপনি কিভাবে যাবেন?

 

সিউল সাবওয়ের ৯ নম্বর লাইনের ন্যাশনাল এসেম্বলি স্টেশন (국회사당역) এর এক্সিট ৬ এ নেমে সোজা ৩০০ মিটার যেতে হবে। পায়ে হেঁটে ৫ মিনিটের রাস্তা।

অথবা ৫ নম্বর লাইনের ইয়ইনারু স্টেশন (여의나루역) এর এক্সিট ১ অথবা ২ এ নেমে সোজা ১ কিলোমিটার হাটতে হবে। পায়ে হেঁটে ১৫ মিনিটে পৌঁছানো যায়।

Comments

comments

Comments

comments

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi