বাফুফের অ্যাওয়ার্ড নাইটসে পুরস্কৃত হলেন যারা

0

hhhw

 

দীর্ঘ ছয় বছর পর শনিবার অনুষ্ঠিত হলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন অ্যাওয়ার্ড নাইটস। গেল ছয় বছরে বাফুফে আয়োজিত বিভিন্ন ঘরোয়া লিগের চ্যাম্পিয়ন, রানার্স আপ, সেরা ইভেন্ট ম্যানেজমেন্ট, সেরা গোলদাতা, উদীয়মান নারী ও পুরুষ ফুটবলার, মোস্ট ভ্যালুয়েবল পুরুষ ও নারী খেলোয়াড়, ফেয়ার প্লে ট্রফি দেওয়া হয়। নানা আয়োজনের মধ্য দিয়ে এই অনুষ্ঠানটিকে জমকালো করে তোলা হয় এই অনুষ্ঠানে।

 

অনুষ্ঠানের শুরুতেই ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত বাফুফের বিভিন্ন কর্মকাণ্ডের ওপর ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। এরপর পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়। ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক পর্ব। এতে গান ও নাচ পরিবেশন করেন দেশের খ্যাতিমান শিল্পীরা।

 

২০০৯ সালের প্রিমিয়ার লিগের ফেয়ার প্লে এবং চ্যাম্পিয়ন ট্রফি পায় ঢাকা আবাহনী। বছরের সেরা গোলদাতা হন এনামুল হক। তিনি ২১ গোল করায় এই পুরস্কার জিতেছেন তিনি। ২০১০ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন শেখ জামাল ও রানার্স আপ মুক্তিযোদ্ধাকে পুরস্কার দেওয়া হয়।

 

২০১০ সালের বেস্ট ইভেন্ট ম্যানেজমেন্ট দল নির্বাচিত হয় চট্টগ্রাম আবাহনী। ওই মৌসুমের সর্বোচ্চ গোলদাতার পুরস্কারটি ওঠে মিঠুন চৌধুরীর হাতে। ২০১০ সালে প্রিমিয়ার লিগে ১৩ গোল করেন তিনি।

 

২০১১-১২ বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে ফেয়ার প্লে ট্রফি জিতেছে আরামবাগ ক্রীড়া সংঘ, বেস্ট ইভেন্ট ম্যানেজম্যান্ট দল ফেনী সকার, চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী এবং রানার্স আপ মুক্তিযোদ্ধার কর্মকর্তাদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়।

 

২০১২-১৩ মৌসুমের পেশাদার লিগের ফেয়ার প্লে ট্রফি জিতেছে বিজেএমসি। সেরা ইভেন্ট ম্যানেজমেন্টের অ্যাওয়ার্ড পায় মুক্তিযোদ্ধা। আর চ্যাম্পিয়ন শেখ রাসেল এবং রানার্স আপ শেখ জামালের কর্তাদের হাতে অ্যাওয়ার্ড তুলে দেওয়া হয়।

 

সবশেষ ২০১৩-১৪ মৌসুমে ফেয়ার প্লে ট্রফি পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। সেরা গোলদাতার পুরস্কার জিতেছেন ওয়াহেদ আহমেদ। তিনি গোল করেছেন ১৫টি। চ্যাম্পিয়ন শেখ জামাল এবং রানার্স আপ আবাহনীর কর্মকর্তাদের হাতে ট্রফি তুলে দেওয়া হয়। বেস্ট ইভেন্ট ম্যানেজমেন্ট দলের পুরস্কার পায় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

 

২০১৪ সালে মোস্ট ভ্যালুয়েবল পুরুষ ফুটবলার নির্বাচিত হয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মামুনুল ইসলাম ও ভ্যালুয়েবল নারী ফুটবলার নির্বাচিত হয়েছেন বাংলাদেশ নারী ফুটবল দলের সহ-অধিনায়ক সাবিনা খাতুন। সেরা উদীয়মান পুরুষ ফুটবলার নির্বাচিত হয়েছেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস ও নারী ফুটবলার নির্বাচিত হয়েছেন সানজিদা আক্তার।

 

উল্লেখ্য, এর আগে সবশেষ ২০০৯ সালে এই অনুষ্ঠানের আয়োজন করেছিল বাফুফে।

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi