নেপালে যুক্তরাষ্ট্রের হেলিকপ্টার নিখোঁজ

0

Nepal1

 

ছয়জন মার্কিন নৌসেনা এবং দুজন নেপালি সেনাসহ যুক্তরাষ্ট্রের নৌবাহিনীর একটি হেলিকপ্টার নেপালে নিখোঁজ হয়েছে। দেশটিতে ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত ও দুর্গত এলাকায় ত্রাণসামগ্রী পরিবহণে হেলিকপ্টারটি ব্যবহার করা হচ্ছিল।

 

মঙ্গলবার সবশেষ ভূমিকম্পের উৎপত্তিস্থলের কয়েক কিলোমিটার দূরে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। টাইমস অব ইন্ডিয়া অনলাইনের খবরে এ তথ্য জানানো হয়েছে।

 

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা সদরদপ্তর পেন্টাগনের মুখপাত্র কর্নেল স্টেভ ওয়ারেন বলেছেন, নেপালে থাকা সেনাদের প্রতিবেদন থেকে তিনি জানতে পেরেছেন, জ্বালানি সমস্যা নিয়ে কথা বলছিলেন ক্রুরা। এর কিছু সময় পর হেলিকপ্টারে থাকা মার্কিন সেনাদের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

 

নিখোঁজ হেলিকপ্টারটি খুঁজে পেতে মঙ্গলবার সন্ধ্যা নামার আগ পর্যন্ত ৯০ মিনিট অনুসন্ধান চালায় মার্কিন নৌবাহিনীর দুটি হেলিকপ্টার। কিন্তু কোনো সন্ধান মেলেনি। তবে স্থলে তল্লাশি অভিযান অব্যাহত রয়েছে। রাতভর অনুসন্ধান করেও এ খবর লেখা পর্যন্ত হেলিকপ্টারটির কোনো সন্ধান পাওয়া যায়নি।

 

নেপালে ২৮ এপ্রিল ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এতে নিহত হয়েছে ৮ হাজারের বেশি মানুষ। এই শোক কাটিয়ে ওঠার আগেই মঙ্গলবার আবারও ভূমিকম্প আঘাত হানে দেশটিতে। এই ভূমিকম্পের মুহূর্তে যুক্তরাষ্ট্রের হেলিকপ্টারটি নিখোঁজ হয়।

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi