সিডনিতে ‘বাংলা মেলা ‘ হচ্ছে ১৮ ডিসেম্বর

0

2

 

প্রবাসী বাংলাদেশীদের অন্যতম বড় আয়োজন ‘বাংলা মেলা ‘ । সিডনির ওয়েলি পার্কের মেলায় জড়ো হন  বিভিন্ন দেশ থেকে আসা প্রবাসী বাংলাদেশীরা। রঙ বেরঙের পোশাকে , দেশী আবেগ ও অনুভূতি নিয়ে হাজির হন প্রবাসীরা। বিজয় দিবস উদযাপনের জন্য প্রবাসীরা অপেক্ষায় থাকেন সারা বছর । কখন হবে ‘বাংলা মেলা’।

 

এবারে সেই মেলার দিনটি নির্ধারিত হয়েছে ১৮ ডিসেম্বর । মেলার আনুষ্ঠানিক ঘোষনা দিতে আয়োজক কতৃপক্ষ গত ৫ নভেম্বর সাংবাদিকদের নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করে । অনুষ্ঠানে উপস্থিত ছিল অস্ট্রেলিয়া প্রবাসী সাংবাদিকবৃন্দ। মেলায় সুপ্রভাত সিডনির প্রশ্নের জবাবে কতৃপক্ষের পক্ষ থেকে জানানো হয় এবারের মেলায় পার্কিং সমস্যার যথাসম্ভব সমাধান দেয়ার চেষ্টা করা হবে । মেলায় বসবে বাংলাদেশী ইতিহাস ও ঐতিহ্যভিত্তিক শতাধিক স্টল। থাকবে বাহারী খাবার , পিঠা ও পোশাকের আয়োজন। থাকবে বাংলাদেশের মানুষের জন্য বাংলায় লেখা বইপত্র। মেলায় থাকবে বাংলা লোকগান।

 

‘এসো বিজয় উল্লাসে মাতি ‘ শ্লোগানকে ধারন করে নতুন প্রজন্মের কাছে বাংলা ভাষা ও বাংলাদেশী সংস্কৃতি পৌঁছে দেয়ার উদ্দেশ‌্য নিয়েই সাজানো হবে সব আয়োজন।  মহান বিজয় দিবসের গুরুত্ব , স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশী মানুষের যে জয়গান সেটা প্রবাসীদের সাথে বন্টন করার তাগাদা থেকেই বাংলা মেলার আয়োজন।

 

মেলার আয়োজক কতৃপক্ষ এবারের মেলায় পূর্বের বছরগুলোর থেকেও অনেক বেশি জনসমাগম হবে বলে ধারনা করছেন। মেলায় স্থানীয় সংসদ সদস্য টনি বার্গ উপস্থিত থাকবেন বলে জানানো হয়। থাকবেন ক্যান্টাবেরি ও ব্যাংকসটাউন সিটি কাউন্সিলের নির্বাচিত প্রতিনিধিরাও। মেলায় আয়োজন ও সার্বিক বিষয়ে সকলের সহযোগীতা কামনা করেছেন আয়োজকরা।

Comments

comments

Menu

Koreabashi