সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনকে ২-০ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস

0

pp

 

ইউরো ২০১৬ এর বাছাই পর্বের খেলায় কদিন আগে তুরস্কের সাথে ড্র করলো নেদার‌ল্যান্ডস। তাতেই গেল গেল রব উঠে গেলো। কোচ গাস হিডিঙ্কের পদত্যাগের দাবিও উঠলো। সেখান থেকে ঘুরে দাঁড়ালো নেদারল্যান্ডস। একটু শান্তিতে নিঃশ্বাস নিতে পারছেন কোচ। কারণ, শেষ রাতে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেনকে ২-০ গোলে হারিয়েছে নেদারল্যান্ডস। ম্যাচটা প্রীতি হলেও এই জয় স্বস্তি দিয়েছে হিডিঙ্ক ও তার দলকে। বিশ্বকাপে স্পেনকে হারানোর পর এবারের দেখায়ও জয়ী হলো ডাচরা।

 

আমস্টারডাম অ্যারেনায় স্টেফান ডি ভ্রিজ খেলার ১৩ মিনিটের সময় হেডে গোল করেন। ড্যাভি ক্ল্যাসেন এরপর তার নিজের শহরের স্টেডিয়ামে প্রথম গোল করেন ১৬ মিনিটে। এই দুই গোল আর ফেরৎ দিতে পারেনি স্পেন।

 

পেনাল্টি বক্সের ধার থেকে মেমফিস ডিপে দারুণ এক শট নিয়েছিলেন। ডেভিড ডি গিয়া দারুণ সেভ করেছেন। কিন্তু ভ্রিজের গোল ঠেকাতে পারেন নি তিনি। ওয়েসলি স্নেইডারের বলটাকে জাল চিনিয়ে ক্যারিয়ারের তৃতীয় আন্তর্জাতিক গোলের দেখা পেয়েছেন ভ্রিজ।

 

তিন মিনিট পরই স্বাগতিকরা ব্যবধান দ্বিগুন করেছে। এটা স্পেনের ডিফেন্সের ভুলেও হয়েছে কিছুটা। ডিপে ও উইলেমসের বোঝা পড়া থেকে বল পেয়ে ক্ল্যাসেন করেন গোল। এরপর স্পেনও আক্রমন করেছে। গোলের কাছে গিয়ে হতাশ হতে হয়েছে তাদের। 

 

Comments

comments

Menu

Koreabashi