দক্ষিণ কোরিয়ায় চলচ্চিত্র উৎসবে ‘রঙিনঘুড়ি’

0

fsdfgdg_5524

 

এশিয়ার বৃহত্তম তরুণ চলচ্চিত্র উৎসব ‘Seoul Youth International Film Festival’-এ বাংলাদেশের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রঙিনঘুড়ি’ (Colourkite) প্রতিযোগিতা বিভাগে আমন্ত্রিত হয়েছে। এবার উৎসবের ১৭ তম আসর বসছে ৫ থেকে ১২ই আগস্ট। দক্ষিণ কোরিয়ার সিউলে।

 

জায়েদ সিদ্দিকী নির্মিত ‘রঙিনঘুড়ি’ নির্মিত হয়েছে এক পথশিশুকে কেন্দ্র করে, যে পড়তে চায়, স্কুলে যেতে চায়। কিন্তু সামাজিক বঞ্চনা তার স্বপ্নের পথে কাঁটা হয়ে দাঁড়ায়।

 

চলচ্চিত্রের মূল ভুমিকায় অভিনয় করেছেন, জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী শেলী আহসান ও পথশিশুর ভূমিকায় ছিলেন হাবিব আরিন্দা। ছবিটি নির্মিত হয়েছে ‘Homo Reflector Productions’ এর বান্নারে।

 

এর পূর্বে ছবিটি ‘8th International children’s film festival, Bangladesh 2015’, এ ‘Youth Talent Award’ এর জন্য প্রতিযোগিতা করে। এছাড়া মুভিয়ানা ফিল্মস সোসাইটি ও বাংলাদেশ শিল্পকলা একাডেমী আয়োজিত বছরব্যাপি বাংলাদেশি চলচ্চিত্রকারদের চলচ্চিত্র নিয়ে আয়োজিত ‘New film, New filmmakers Film festival’ এ গত মে মাসে প্রদর্শিত হয় শিল্পাকলা একাডেমীর চিত্রশালা মিলনায়তনে এবং ‘5th CUETDS short film festival, Chittagong’ এ ছবিটি স্বল্পদৈর্ঘ্য প্রতিযোগিতায় আমন্ত্রিত ও প্রদর্শিত হয় গত ২৬ এপ্রিল। 

Comments

comments

Menu

Koreabashi