দক্ষিণ কোরিয়ার পর্যটক আকর্ষণ-মিয়ংদং

0

myeongdong-2

 

মিয়ংদং দক্ষিণ কোরিয়ার এক প্রধান কেনাকাটার গন্তব্য। আপনি একজন অভিজাত খরিদ্দার বা পথপার্শ্ব খরিদ্দার যাই হোন না কেন মিয়ংদং কেনাকাটার গন্তব্যে সকলের জন্যই কিছু না কিছু রয়েছে। কোরিয়ান শহর সিওলের কেন্দ্রে অবস্থিত এটি এক অত্যন্ত ব্যস্ততম জায়গা।এই কেনাকাটার জেলায় পর্যটকদের আকর্ষণ করার মত বহু সংখ্যক দোকান এবং রেস্তোরাঁ রয়েছে।শিনস্যাজে এবং লটে হল এই এলাকার দুটি প্রধান বিভাগীয় ভাণ্ডার। কেনাকাটার জেলা মিয়ংদং মহিলাদের জন্য একটি স্বর্গ কারণ এখানে বহু দোকান রয়েছে যারা বহু আধুনিক শৈলীর পোশাক এবং প্রসাধনদ্রব্য বিক্রি করে। পথপার্শ্ব দোকানগুলি সমগ্র বাজার এলাকায় বিক্ষিপ্ত ভাবেঅবস্থিত, যেখানে হরেক রকমের পণ্য সামগ্রী পাওয়া যায় এমনকি সস্তার পোশাক এবং আনুষাঙ্গিক থেকে জিভে জল আনা জলখাবার পর্যন্ত। এর পাশাপাশি এখানে কিছু ভাল রেস্তোরাঁ রয়েছে।

 

মিয়ংদংয়ে ব্র্যান্ডেড উপাদানের কোনো অভাব নেই। এই জেলায় প্রায় 1,000টি প্রসাধনের দোকান রয়েছে। এইচ অ্যান্ড এম এবং মিগলিয়োর এই এলাকার দুটি শপিং মল যেখানে মাঝারি দামে উন্নত মানের পণ্য পাওয়া যায়।সস্তার পণ্য পথপার্শ্ব দোকান ও অন্যান্য দোকানে উপলব্ধ। জুংগাং-গিল সেন্ট্রাল সড়কের চারপাশে কিছু প্রসাধন পণ্যের দোকান দেখা যায়। এখানকার কিছু প্রধান প্রসাধন পণ্যের ব্র্যান্ডগুলি হল – ফেস শপ, অ্যারিটম, টোডাকোসা, নেচার রিপাবলিক এবং স্কিন ফুড। কিছু কিছু দোকানে তাদের নিজস্ব ত্বক বিশেষজ্ঞ নিযুক্ত রয়েছে যাদের সাহায্যে ক্রেতারা তাদের পৃথক ধরনের ত্বকের উপর ভিত্তি করে পণ্য নির্বাচন করতে পারে।

 

বিক্রেতারা কয়েকটি আন্তর্জাতিক ভাষায় কথা বলে যা কোরিয়ান ভাষা না জানা পর্যটকদের একটি চমৎকার কেনাকাটার অভিজ্ঞতা প্রদান করে। পরিদর্শকদের ভ্রমণকে সহজতর করতে এই জেলায় একটি উন্নত পরিবহন ব্যবস্থা রয়েছে।

এই সুন্দর কেনাকাটার অভিজ্ঞতা বরাবর আপনি মিয়ংদং ক্যাথিড্রাল , কোরিয়া মিউজিয়াম ব্যাংক, চিয়ংজ্য পার্ক এবং 600 বছরের পুরানো নামদেমুন বাজার পরিদর্শন করতে পারেন।

 

মিয়ংদংয়ের অবস্থান –

মিয়ংদং কেনাকাটার জেলা সিওলের কেন্দ্রে অবস্থিত। গিম্পো আন্তর্জাতিক হল এখানকার নিকটতম বিমানবন্দর। এই কেনাকাটার জেলা পৌঁছনোর সবচেয়ে সুবিধাজনক উপায় হল পাতাল রেল।

 

ঠিকানা: মিয়ংদং জংগু, সিওল, দক্ষিণ কোরিয়া

 

মিয়ংদং পরিদর্শনের সময় –

মিয়ংদং কেনাকাটার জেলা পরিদর্শনের সেরা সময় হল বিকেলে থেকে মধ্যরাত পর্যন্ত।

 

মিয়ংদং খোলার সময়সীমা –

মিয়ংদং টুরিজম ইনফরমেশন সেন্টার খোলার সময় হল সকাল 9:00টা থেকে রাত্রি 10:00টা ( গ্রীষ্মকালে) এবং সকাল 9:00টা থেকে রাত্রি 9:00টা ( শীতকালে)।

 

Comments

comments

Menu

Koreabashi