দক্ষিণ কোরিয়ার অন্যতম সেরা পর্যটন স্পট নামি আইল্যান্ড

0

nami-island

 

কোরিয়ায় শরৎকালে ভ্রমণের সবচেয়ে সুন্দর জায়গাগুলোর  মধ্যে একটি নামি আইল্যান্ড (남이섬)। অর্ধ চন্দ্রাকৃতির এই আইল্যান্ডটির আয়তন ৪ লক্ষ ৬২হাজার ৮০৯ বর্গমিটার। সিউল থেকে ৬৩ কিলোমিটার দূরে ছুনছনে অবস্থিত এই দ্বীপটি কোরিয়ার অন্যতম সেরা পর্যটন স্পট হিসেবে বিবেচিত হয়ে আসছে। প্রতিদিন হাজার হাজার পর্যটক দ্বীপটিতে ভ্রমণে যান। অসাধারণ প্রাকৃতিক দৃশ্যই এই দ্বীপের মূল আকর্ষন। বাহারি রঙয়ের গাছের পাতা ছাড়াও দ্বীপটিতে ক্যাম্পিং এলাকা, সুইমিং পুল, শ্যুটিং, রুলার স্কেটিং রিংকসহ পর্যটকদের উপভোগ করার জন্য জন্য অনেক সুযোগ সুবিধা রাখার হয়েছে।

 

১৯৪৪ সালে উত্তর হান নদীর জন্য নির্মিত হওয়া ছংপিয়ং ড্যামই (청평댐) পরবর্তীতে নামি আইল্যান্ড হিসেবে পরিচিতি লাভ করে। কোরিয়ার বিখ্যাত জুসন শাসনামলের জেনারেল নামি’র নাম অনুসারে এই আইল্যান্ডের নামকরণ করা হয়।

 

যেভাবে যাবেন

বাসে

সিউল থেকে শাটল বাসে নামি আইল্যান্ডে যাওয়া যায়।

১। ইনসাদোং (জুংগাক স্টেশন  [종각역], সাবওয়ে ১ নাম্বার লাইন, এক্সিট ৩)তাপগোল পার্ক থেকে বাস ছাড়ে। বাস সকাল সাড়ে নয়টায় ছেড়ে যায়। বুকিং দেওয়া যাবে এই নাম্বারে ০২-৭৫৩-১২৪৭।

২। জামশিল [잠실역] স্টেশন (সাবওয়ে ২নাম্বার লাইন, এক্সিট ৪) লট্টে মার্টের সামনে থেকে বাস ছাড়ে।  বাস সকাল সাড়ে নয়টায় ছেড়ে যায়। বুকিং দেওয়া যাবে এই নাম্বারে ০২-৭৫৩-১২৪৭।

 

সাবওয়েতে

সাবওয়েতে খিয়ংছুন (경춘선) লাইনের খাপিয়ং (가평역) স্টেশনে যেতে হবে।

খাপিয়ং স্টেশন থেকে বাসে/টেক্সিতে নামি আইল্যান্ড যাওয়ার ফেরীঘাটে যেতে হবে। সময় লাগবে ১০মিনিটের মতো। টেক্সিতে ভাড়া ৪ হাজার উওনের মতো লাগবে।

 

প্রবেশ ফি (আসা যাওয়া ফেরী ভাড়া এবং ট্যাক্স অন্তর্ভূক্ত)

– প্রাপ্তবয়স্ক- ১০,০০০উওন।

– সিনিয়র সিটিজেন (৭০ বছরের উর্ধ্বে) এবং প্রতিবন্ধী- ৮০০০উওন।

– শিশু (৩~১৩বছর)-৪০০০উওন।

 

ফেরী চলাচলের সময়

সকাল সাড়ে ৭~৯টা- ৩০ মিনিট পরপর।

সকাল ৯টা~ সন্ধ্যা ৬টা- ১০-২০ মিনিট পরপর।

সন্ধ্যা ৬টা~৯টা ৪০মিনিট- ৩০ মিনিট পরপর।

 

ভ্রমণের সময়্কাল

সারাবছর যাওয়া যায়। তবে মে মাস থেকে অক্টোবর সবচেয়ে ভাল সময়।

Comments

comments

Menu

Koreabashi