জনপ্রিয় হচ্ছে ইন্টারনেটভিত্তিক স্মার্ট টিভি

0

samsung-smart-tv-1

স্মার্টফোনের পর এবার এসেছে স্মার্ট টিভির দুনিয়া। শুধু ইন্টারনেটে সার্বিক ব্যবহার নিশ্চিত করতেই জনপ্রিয় হয়ে উঠছে স্মার্ট টিভি। দক্ষিণ কোরিয়ার নির্মাতা স্যামসাং ১৬টি নতুন স্মার্ট টিভি বাজারে আনার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। আর এ তালিকায় ন্যূনতম ৪৬ থেকে ৭৫ ইঞ্চির দৃশ্যপটের টিভিই বাজারে আসছে।

 

সুদৃশ্য বড় পর্দায় ইন্টারনেট আর কোটি কোটি অ্যাপের সব ধরনের সুবিধা নিশ্চিত করবে এ স্মার্ট টিভিগুলো। এ ছাড়াও ত্রিমাত্রিক (থ্রিডি) ভিডিও গেম এবং বিভিন্ন মোশন গেমের জন্য এসব স্মার্ট টিভি দারুণ কার্যকর।

 

ইন্টেলিজেন্সি দক্ষতায় আছে প্রশ্ন করে সদুত্তর পাওয়া আর ইচ্ছামতো টিভি অনুষ্ঠানের সিডিউল ঠিক করে স্বয়ংক্রিয় সম্প্রচার সুবিধা উপভোগের দারুণ অভিজ্ঞতা। অ্যাকশনধর্মী যেকোনো গেম আর সপ্তাহব্যাপী টিভি সূচিতে পছন্দের অনুষ্ঠানের তালিকা আগেই তৈরি করা রাখার দারুণ অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন স্মার্ট টিভির ভোক্তারা।

 

এ ছাড়াও টিভি দৃশ্যের জুমইন ও জুমআউট, রোটেট (বাকানো) এবং যেকোনো দিকে ঘুরানোর বাড়তি সুবিধা নিশ্চিত করবে প্রতিটি স্মার্ট টিভি। এরই মধ্যে দক্ষিণ কোরিয়ার আলোড়ন তুললেও বিশ্ববাজারে এ স্মার্ট টিভির বাণিজ্যিক বিপণন করে নাগাদ শুরু হবে তা এখনই নিশ্চিত করছে না স্যামসাং।

 

এ তালিকায় ৫৫ ইঞ্চি মডেলের দাম ধারণা করা হচ্ছে ৫,৫৫০ ডলার (৬ লাখ ইয়েন)। এ মুহূর্তে বিশ্বের সবচেয়ে বড় ফ্ল্যাট স্ক্রিন টিভি তৈরি করছে স্যামসাং। এ বাজারে ঘরোয়া প্রতিদ্বন্দ্বী এলজি নিত্যনতুন দাম আর বৈচিত্র্যগুণের টিভি বাজারে আনছে।

 

এ প্রসঙ্গে স্যামাসং টিভি বিজনেসের প্রধান কিম হাইয়ুন সুক বলেন, এখন বিশ্বব্যাপী টিভির বিক্রি ৫ ভাগ বেড়েছে। আর এ ধারা অব্যাহত আছে। টিভির বাজারে স্যামসাং বৈচিত্র্য আনায়নে কাজ করছে।

 

এখন ৬০ ইঞ্চিরও বেশি পর্দার টিভির বাজার চাহিদা ৩০ ভাগ বেড়েছে। ইন্টারনেটভিত্তিক স্মার্ট টিভির কদর আর চাহিদা দুটোই এখন বাড়ছে। তাই এ বাজারে স্যামসাং নিজেকে আরও অপ্রতিরোধ করে তুলতে বিনিয়োগ আর উৎপাদন অব্যাহত রেখেছে।

Comments

comments

Menu

Koreabashi