রোনালদোকে ছাড়িয়ে গেলেন অদম্য মেসি

0

Messi333

 

‘তুমি যা-ই করো, আমি তার চেয়ে আরো ভালো করতে পারি’- লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর দ্বৈরথটা বুঝাতে এই একটি লাইনই মনে হয় যথেষ্ট! একজন কোনো রেকর্ড গড়লে অন্যজন তা ভেঙে দেন। গড়েন নতুন রেকর্ড। নিজেকে নিয়ে যান আরেক উচ্চতায়। এই তো চ্যাম্পিয়নস লিগেই একদিনের ব্যবধানে যেমনটা হলো।

 

মঙ্গলবার জুভেন্টাসের বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগে গোল করে চ্যাম্পিয়নস লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি একক দখলে নেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। বুধবার বায়ার্ন মিউনিখের বিপক্ষে খেলতে নেমে রোনালদোকে ছাড়িয়ে গেলেন বার্সার সেরা তারকা মেসি। চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতা এখন এই আর্জেন্টাইন তারকা। ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টে মেসির গোলসংখ্যা দাঁড়িয়েছে ৭৭টি। আর রোনালদোর ৭৬টি।

 

বায়ার্নের বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগে জোড়া গোল করে রেকর্ডটি গড়েন মেসি। সেই সঙ্গে দলকে এনে দেন ৩-০ গোলের দারুণ এক জয়। অপর গোলটি নেইমারের। অথচ ম্যাচে একসময় মনে হচ্ছিল, গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়তে হবে বার্সাকে। ন্যু ক্যাম্পে ম্যাচের ৭৬ মিনিট পর্যন্ত স্কোরলাইন গোলশূন্য থাকে। এরপরই বার্সার ত্রাণকর্তা হয়ে দেখা দেন মেসি। ৭৭ থেকে ৮০, মাত্র তিন মিনিটের ব্যবধানে অসাধারণ দুই গোল করেন ফুটবলের খুদে জাদুকর। সেই সঙ্গে চ্যাম্পিয়নস লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি নিজের করে নেন চারবারের ফিফা বর্ষসেরা এই আর্জেন্টাইন তারকা।

 

চ্যাম্পিয়নস লিগে ৯৬ ম্যাচে ৭৭ গোল নিয়ে সবার ওপরে মেসি। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল তারকা রোনালদো ৭৬ গোল করেছেন ১১৩ ম্যাচে। রিয়ালের প্রাক্তন তারকা রাউল গঞ্জালেস ১৪২ ম্যাচে ৭১ গোল নিয়ে রয়েছেন তালিকার তৃতীয় স্থানে।

Comments

comments

Menu

Koreabashi