সেমিফাইনালে চিলির সঙ্গী পেরু

0

peru11435288121

 

শক্তিমত্তায় বলিভিয়ার চেয়ে যোজন যোজন এগিয়ে পেরু। ম্যাচেও তার ব্যতিক্রম দেখা গেল না। পেরুর স্ট্রাইকার পাওলো গুয়েরেরোর কাছেই পাত্তা পেল না বলিভিয়া। কোপা আমেরিকার দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে হ্যাটট্রিক করলেন গুয়েরেরো। আর তাতে ৩-১ গোলে উড়ে গেল বলিভিয়া।

 

শেষ আটের এই জয়ে সেমিফাইনালে স্বাগতিক চিলির সঙ্গী হয়েছে পেরু। ফাইনালের টিকিটের লড়াইয়ে আগামী ২৯ জুন সান্তিয়াগো ডি চিলিতে অনুষ্ঠেয় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে পেরু-চিলি।

 

শুক্রবার ভোরে শুরু হওয়া কোয়ার্টার ফাইনালে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে পেরু। ম্যাচের ২০ থেকে ২৩, তিন মিনিটের ব্যবধানে জোড়া গোল করে পেরুকে ২-০ গোলে এগিয়ে দেন গুয়েরেরো।

 

download

 

প্রথমে সতীর্থ হুয়ান ভারগাসের দারুণ এক ক্রস থেকে পাওয়া বলে গুয়েরেরোর হেড বলিভিয়ার জাল খুঁজে নেয়। পরের গোলে গুয়েরেরোকে সহায়তা করেন চুয়েয়া। তার পাস থেকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন পেরুর করিন্থিয়ানস স্ট্রাইকার গুয়েরেরো।

 

এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধেও নিজেদের আধিপত্য ধরে রাখে পেরু। ৭৪ মিনিটে হ্যাটট্রিক পূরণ করে স্কোরলাইন ৩-০ করেন গুয়েরেরো। ১০ মিনিট পর পেনাল্টি থেকে বলিভিয়ার মার্সেলো মরেনো একটি গোল শোধ করলেও শেষ রক্ষা হয়নি। ৩-১ গোলের জয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে পেরু।

Comments

comments

Menu

Koreabashi