শেষ ম্যাচে হারল পাকিস্তান

0

Srilanka_pakistan1437939239 (1)

 

সিরিজ জয় আগেই নিশ্চিত হয়েছিল পাকিস্তানের। তাই সোমবার সিরিজের শেষ ম্যাচটি ছিল আনুষ্ঠানিকতা মাত্র। এই ম্যাচে জয় পায়নি সফরকারীরা। শ্রীলঙ্কার কাছে ১৬৫ রানের বড় ব্যবধানে হেরেও ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে। 

 

সোমবার শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৬৮ রান সংগ্রহ করে। জবাবে ৩৭.২ ওভারে ২০৩ রান তুলতেই অলআউট হয়ে যায় পাকিস্তান।

 

হাম্বানটোটা স্টেডিয়ামে ১০৯ বলে ৯ চারে ও ৪ ছক্কায় ১১৬ রানের দারুণ এক ইনিংস খেলেন শ্রীলঙ্কার কুশাল পারেরা। ৪০ বলে ৮ চারে ও ২ ছক্কায় ৭০ রানে অপরাজিত থাকেন অ্যাঞ্জেলো ম্যাথুস। তার সঙ্গে ২৬ বলে ৫২ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন মিলিন্দা শ্রীবর্ধনে।

 

এদিন ৬২ রানের ইনিংস খেলে ১০ হাজারি রানের ক্লাবে প্রবেশ করেন তিলকারত্নে দিলশান। প্রথম সারির ব্যাটসম্যানের ব্যাটিং দৃঢ়তায় শেষ পর্যন্ত ৫০ ওভারে ৩৬৮ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে স্বাগতিকরা।

 

বল হাতে ২টি উইকেট নেন পাকিস্তানের রাহাত আলী। বাকি ২টি উইকেট আসে রান আউট থেকে।

 

৩৬৯ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৫১ রান সংগ্রহ করেন আজহার আলী ও আহমেদ শেহজাদ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে শুরু করে পাকিস্তান। শেষ পর্যন্ত ৩৭.২ ওভারে ২০৩ রানে অলআউট হয়ে যায় আজহার আলীর দল।

 

বল হাতে শ্রীলঙ্কার সচিত্র সেনানায়েকে ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন থিসারা পারেরা। একটি করে উইকেট পান শ্রীবর্ধনে, ম্যাথুস ও গামেজি।

 

ম্যাচ সেরা নির্বাচিত হন শ্রীলঙ্কার কুশাল পারেরা। আর সিরিজ সেরা নির্বাচিত হন পাকিস্তানের মোহাম্মদ হাফিজ।

Comments

comments

Menu

Koreabashi