কোরিয়ান শিশুর সিওলাল উদযাপন

0

money-852x1024

 

লুনার নতুন বছর শিশুদের জন্য লাভজনক হতে পারে। অনেক শিশু এই ছুটির দিনটিতে হেনবক অথবা কোরিয়ান ঐতিহ্যবাহী পোশাক পরিধান করে দাদা-দাদি, নানা-নানির সঙ্গে দেখা করতে যায় এবং “সেবাই” করে সম্পূর্ণ শ্রদ্ধা প্রদান করে, এক্ষেত্রে তারা মেঝেতে হাঁটু গেড়ে বসে মাথা নত করে সম্মান প্রদর্শন করে থাকে। যা তাদের খালি হাত টাকায় ভরে দিতে সাহায্য করে।

 

একটি গ্যালাপ কোরিয়ান জরিপ অনুযায়ী, লুনার নতুন বছর উপলক্ষে ১,০০৩জন পুরুষ এবং নারী, প্রাথমিক স্কুলের বাচ্চারা ১৭,১০০ টাকা উপার্জন করে তাছাড়া মধ্যম পর্যায়ের ছাত্রছাত্রীরা ৩২,৯০০ টাকা পেয়ে থাকে । এই অর্থ সংগ্রহই বিনোদনের একমাত্র মাধ্যম।

জরিপ থেকে আরও জানা যায় তাদের মধ্যে ৫০ শতাংশেরও বেশী ছেলেমেয়ের এর চেয়ে বেশী পরিবারের সাথে করার মত বিনোদনমূলক আর কিছুই থাকেনা, সম্ভবত এটা এই দিকে ইঙ্গিত করে যে কোরিয়ান সংস্কৃতি ছুটির সময় মেলামেশা করে এক টেবিলে সমবেত করে ছুটির সময়টাকে ঘোলাতে করে তোলে।

 

২০০৬ এর একটি জরিপে আছে, ৩৯ শতাংশ জবাবদাতা বলেছিল, তারা  সিওলাল -এ তাদের পরিবারের সঙ্গে কোন খেলা খেলে না।

একটি গ্যালাপ কোরিয়ার সরকারী হিসাবে উদ্ধৃত হয়েছে , “ছুটির দিনটা আসলে হওয়া উচিৎ পরিবারের জন্য এবং তখন কোরিয়ান শিশুদের সাথে মন খুলে মেলামেশা করা উচিৎ তবেই তারা জড়বাদী চিন্তাধারা থেকে নিজেদের মুক্ত করতে পারবে ”

Comments

comments

Menu

Koreabashi