উত্তর কোরিয়ার সেনাপ্রধানের মৃত্যুদণ্ড কার্যকর

0

North korea

 

অবাধ্যতা ও বিশ্বাসঘাতকতার দায়ে উত্তর কোরিয়ার সেনাপ্রধানের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার জাতীয় গোয়েন্দা সংস্থা গোপন তথ্যের ভিত্তিতে বুধবার এই দাবি করেছে।

হিয়ান ইয়ুং চল উত্তর কোরিয়ার সশস্ত্র বাহিনীর প্রধান এবং তিনিই সেনাবাহিনীর প্রধান ছিলেন। রাজধানী পিয়ংইয়ংয়ে একটি আর্মি স্কুলে জনসম্মুখে বিমান বিধ্বংসী অস্ত্র দিয়ে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে সাংবাদিকদের উদ্দেশ্যে বিবৃতিতে দেওয়ার সময় দেশটির গোয়েন্দারা দাবি করেন, একনায়ক কিম জং-উন তার শাসন ক্ষমতা আরো পাকাপোক্ত করার জন্য হিয়ানকে মৃত্যুদণ্ড দিয়ে হত্যা করেছেন। গত মাসের শেষ সপ্তাহে এই মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম ইয়োনহ্যাপ নিউজ এজেন্সিতে জানানো হয়েছে, গোয়েন্দারা পার্লামেন্টের আইনপ্রেণতাদের কাছে হিয়ানের মৃত্যুর প্রতিবেদন জমা দিয়েছে এবং পার্লামেন্টে এ নিয়ে আলোচনা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থার উপ-পরিচালক হান কি-বিওম ইয়োনহ্যাপকে বলেছেন, হিয়ানের নেতৃত্বে অনেক সামরিক মহড়া হয়েছে। কিন্তু সব সময় তিনি কিম জং-উনের নির্দেশ মানতেন না। এ জন্য তাকে মৃত্যুদণ্ড দিয়ে হত্যা করা হয়েছে।

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi