ইতালিতে নিযুক্ত উ. কোরিয়ার রাষ্ট্রদূত নিখোঁজ

0

kop

 

ইতালিতে নিযুক্ত উত্তর কোরিয়ার ভারপ্রাপ্ত রাষ্ট্রদূত জো সং গিল পরিবারসহ নিখোঁজ হয়েছেন। বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ার এক সংসদ সদস্য তাদের পার্লামেন্টে এ তথ্য জানিয়েছেন। খবর বিবিসি।

 

খবরে বলা হয়েছে, উত্তর কোরিয়ার ওই কূটনৈতিক পশ্চিমা দেশে আশ্রয়ের আবেদন করেছেন এমন সংবাদ দক্ষিণ কোরিয়ার একটি দৈনিকে প্রকাশ হওয়ার পর দেশটির এক সংসদ সদস্য এ তথ্য জানিয়েছেন।

 

দক্ষিণ কোরীয় সংসদ সদস্য বলেন, জো সং গিল নামের উত্তর কোরিয়ার ওই কূটনৈতিক গত নভেম্বরের শুরু থেকে নিখোঁজ রয়েছেন। দূতাবাস থেকে তিনি ও তার স্ত্রী বেরিয়ে যাওয়ার পর থেকেই তাদেরকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। এ ব্যাপারে দক্ষিণ কোরিয়ার জাতীয় গোয়েন্দা সংস্থা কাজ করছে।

 

তবে বৃহস্পতিবার নাম প্রকাশে অনিচ্ছুক এক কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে দক্ষিণ কোরিয়ার দৈনিক জুং আং ইলবোর এক প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কোরিয়ার ৪৮ বছর বয়সী কূটনৈতিক জো সং গিল পশ্চিমা একটি দেশে আশ্রয়ের জন্য আবেদন করেছেন। ওই কূটিনৈতিক ও তার পরিবার এখন ইতালি সরকারের দেয়া একটি নিরাপদ আশ্রয়ে আছেন।

 

দক্ষিণ কোরিয়ার ওই সংসদ সদস্য সাংবাদিকদের বলেছেন, তার কাছে এ ঘটনার কিছু তথ্য আছে কিন্তু সেটা কারো সঙ্গে আলোচনা করা যাবে না।

 

তবে ইতালির পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, জো সং গিল তাদের কাছে আশ্রয়ের জন্য আবেদন করেছেন এমন কোনো রেকর্ড তাদের হাতে নেই। তবে এ ঘটনায় এখনো পর্যন্ত কোনো প্রতিক্রিয়া জানায়নি উত্তর কোরিয়া।

Comments

comments

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi