কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে নেইমারকে!

0

neymarনেইমারের ‘ইমেজ রাইটসের’ ৪০ শতাংশের মালিক ডিআইএস নামক একটি কোম্পানি। সান্তোস থেকে নেইমার যখন বার্সেলোনায় যোগ দেন তখন তাদের মালিকানা ও লভ্যাংশের অর্থ ঠিকঠাক মতো বুঝিয়ে দেওয়ার কথা ছিল। কিন্তু সেটা ঠিকমতো দেয়নি বার্সেলোনা। আর সেটার কারণে মামলা ঠুকে দিয়েছে ডিআইএস কোম্পানি। আর এই মামলার হাজিরা দিতে নেইমারকে ব্রাজিলিয়ান আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে!

 

৪০ শতাংশ ‘ইমেজ রাইটসের’ ক্ষেত্রে ডিআইএস কোম্পানি যে পরিমাণ লভ্যাংশ পাওয়ার কথা ছিল সেটা পায়নি তারা। বার্সেলোনার সভাপতি জোসেপ মারিয়া বার্তেমেউ তাদের পাওনা ঠিকমতো বুঝিয়ে দেননি বলেও অভিযোগ করেছি কোম্পানিটি।

 

এই মামলায় নেইমারকে কবে নাগাদ আদালতে হাজিরা দিতে হবে সেটা এখনো ঠিক হয়নি। তবে এই মামলার বিষয়টি নোটিশের মাধ্যমে নেইমারের ব্যবসা পরিচালনাকারী ওয়াগনার রিবেইরোকে জানানো হয়েছে। নোটিশে বলা হয়েছে, পাঁচ কর্ম দিবসের মধ্যে আদালতে হাজিরা দিতে।

 

চুক্তির সময় ডিআইএস তাদের মোট অর্থের একটি অংশ পেয়েছিল (১৭.১ মিলিয়ন ইউরো)। কিন্তু তাদের লভ্যাংশের ৯০ মিলিয়ন ইউরো এখনো পরিশোধ করেনি বার্সা। কিন্তু বার্সেলোনার সভাপতি জানিয়েছেন, এই অর্থ নেইমারকে পরিশোধ করা হয়েছে।

 

২০১৩ সালের ১ আগস্ট বার্সেলোনা বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফাকে জানিয়েছিল যে, নেইমারকে দলে ভেড়াতে তাদের ১৭.১ মিলিয়ন ইউরো খরচ হয়েছে। কিন্তু এটা ছাড়াও আরো ৪০ মিলিয়ন ইউরো নেইমারের পরিবার ও তার সঙ্গে সংশ্লিষ্ট কোম্পানিগুলোকে দিতে হয়েছে।

Comments

comments

Menu

Koreabashi