বছরের সেরা মডেল গিগি হাদিদ

0

gigi-hadid-vogue-japan-2016-cover-photoshoot02

 

 ফ্যাশন দুনিয়া দিন দিন যেমন বর্ধিত হচ্ছে তেমনি চাহিদা অনুযায়ী তারা নতুন নতুন স্টাইলও তৈরি করছে। সম্প্রতি ব্রিটিশ ফ্যাশন অ্যাওয়ার্ডসে ‘মডেল অব দ্য ইয়ার’ জয়ী মডেল গিগি হাদিদ বলেন, ‘আমার কাজ আমার কাছে গুরুত্বপূর্ণ। আমি যতগুলো বিজ্ঞাপনের কভারে এসেছি তার সবগুলোর পিছনেই কোন না কোন বার্তা রয়েছে। একইভাবে ফটোশিকারিরা কোন কাজের জন্য যখন কোন নারীকে নির্বাচিত করেন তখন প্রত্যেক নারীর নির্দিষ্ট পোজের পিছনেও কোন না কোন কিছুর সম্পর্ক থাকবেই।’

 

বর্তমান সময়ের ফ্যাশন ইন্ডাস্ট্রি নিয়ে তিনি বলেন, ‘এখনকার সফল ইন্ডাস্ট্রিগুলো আসলেই খুব ভাল করছে।’ রীবোক স্পোর্টস ব্র্যান্ডের সাথে যুক্ত হওয়ার পর সম্প্রতি রীবোকের সাথে পারফেক্ট-নেভার প্রচারণায় কাজ করছেন গিগি। এখানে তিনি তার সহযোগিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, তারা তার প্রচারণাকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে।

 

তবে অবাক করার মতো ব্যাপার হল, গিগি হাদিদ কি ফ্যাশনে কোন পরিবর্তন চাচ্ছেন! রীবোকের সাথে তার এই প্রচারণার মূল বার্তা হচ্ছে, আমরা নিজেরাই নিজেদের মতো করে ফ্যাশনের মানদণ্ড বজায় রাখতে পারি, কিন্তু কখনও পরিপূর্ণতা অর্জন করতে পারব না। একইভাবে ফ্যাশন ইন্ডাস্ট্রিগুলোও কখনও বিশ্বের সব রকম ফ্যাশনের ওপর শতভাগ পরিপূর্ণতা অর্জন করতে পারবে না এবং সকল প্রকার সংস্কৃতিকে পূর্ণরূপে উপস্থাপন করতে পারবে না।

 

তবে শতভাগ পরিপূর্ণতা অর্জন করতে না পারলেও ফ্যাশন ইন্ডাস্ট্রি এখন অনেক সমৃদ্ধ হয়েছে। এই অনুপ্রেরণা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। তনি বলেন, ‘ফ্যাশন ইন্ডাস্ট্রি একটি লম্বা পথ পাড়ি দিয়েছে, কিন্তু আরও অনেক কাজ বাকি আছে।’ এটা উপলব্ধি করেই আমাদের শুরু করতে হবে।

Comments

comments

Menu

Koreabashi