মালয়েশিয়ায় ইন্দোনেশীয় নারীর আগুনে বাংলাদেশি যুবকের মৃত্যু

0

Fire-Hands-20

 

মালয়েশিয়ায় এক ইন্দোনেশীয় নারীর আগুনে পুড়ে মৃত্যু হলো বাংলাদেশি যুবকের (৩২)। গত রোববার মালয়েশিয়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত ৪ ফেব্রুয়ারি মাত্র সাত হাজার সাতশ মালয়েশিয়ান রিঙ্গিতের জন্য ওই নারী রাজু নামে বাংলাদেশি যুবকটির শরীরে ও তার বাইকে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেন। ওই নারীর অভিযোগ, রাজু ওই পরিমাণ পাওনা টাকা পরিশোধ করেননি।

 

রাজুর বাড়ি যশোরের ঝিকরগাছা উপজেলায়। মালয়েশিয়ার পেনাং রাজ্যের রাজধানী জর্জ টাউনের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন রাজু। ঘটনার কয়েক ঘণ্টা পরই পেনাংয়ের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট জর্জ টাউনের একটি নির্মাণ প্রতিষ্ঠানের সাইট থেকে ওই নারীকে গ্রেপ্তার করে। এ ঘটনায় হত্যা মামলা দায়ের করা হবে বলে জানা গেছে।

 

মালয়েশিয়ায় অভিবাসী হিসেবে অবস্থান করা রাজুর ভাগিনা কামরুজ্জামান এ অভিযোগ নাকচ করে জানান, ওই নারীটি রাজুর কনস্ট্রাকশন সাইটে মায়ানমার থেকে একজন কর্মী সরবরাহ করেন। এর আট দিন পর ওই শ্রমিক আংশিক বেতন ৩৬০ রিঙ্গিত নিয়ে পালিয়ে যায়। কিন্তু ওই নারী মায়ানমারের নাগরিকের পক্ষে রাজুর কাছে বেতনের টাকা দাবি করেন।

 

গত ৫ জানুয়ারি ওই নারী বাংলাদেশ গিয়েছেন। এর আগে টাকার বিষয়টি নিয়ে রাজুর সঙ্গে তার বাকবিতণ্ডাও হয়েছে। রাজু মালয়েশিয়ায় ১৪ বছর ধরে নির্মাণকাজের ঠিকাদার হিসেবে কাজ করে আসছিলেন। তার স্ত্রী ও ১৫ বছরের একটি ছেলে রয়েছে। ছেলেটি যশোরের একটি স্কুলে অষ্টম শ্রেণীতে পড়াশোনা করে।

সূত্র: বাংলামেইল

Comments

comments

Comments

comments

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi