মুক্তি পেলো প্রবীণ চিত্রপরিচালক ইসি-কেওন-টেক এর ১০২তম ছবি রিভাইভার

0

23

 

প্রতীকী অর্থে মৃত্যুকে প্রকাশ করেছেন বিখ্যাত চিত্রপরিচালক ইসি-কেওন-টেক তার ছবি রিভাইভারে। একজন মাঝবয়সী পুরুষের মৃত্যু ও জীবনকে কাছাকাছি উপলব্ধি করা তার মানসিক দ্বন্দকে তুলে ধরা হয়েছে ছবিটিতে।ফিল্মের ঘটনা শুরু হয় একজন মধ্যবয়সী লোকের স্ত্রীর মৃত্যুর শবযাত্রার দৃশ্য দিয়ে। এরপর ফ্লাশব্যাক এর মাধ্যমে ঘটনা প্রবাহে প্রবেশ করা হয়। ছবিটি মুলত কোরিয়ান লেখক কি-হুনের পদকপ্রাপ্ত সাহিত্য হাওয়াসাং এর চিত্রায়ন।এতে সমান্তরালভাবে সৌন্দর্য এবং দাহ তুলে ধরা হয়েছে।

 

প্রথিতযশা অভিনেতা আহ-সাং-কি একটি কসমেটিক কম্পানিতে কাজ করেন তার স্ত্রী জিন-কুইং (কিম-হো-জাং) ব্রেন টিউমারে আক্রান্ত। তিনি তার পেশাগত কাজের সাথে সাথে অসুস্থ স্ত্রীকে সেবা করছেন।

 

ছবিটিতে অসুস্থ স্ত্রীকে খাওয়ানো মাথা কামানো ও বিভিন্ন দৃশ্যে দাম্পত্য জীবনের সম্পর্কের মনোজাগতিক  দৃশ্যায়ন করা হয়েছে।ছবির একপর্যায়ে লোকটি প্রেমে পড়েন তার অফিসের নতুন মার্কেটিং এক্সিকিউটিভ তরুনী চু-ইউন-জু (কিম-গিউ-রি)এর। এ থেকে এক মানসিক দ্বন্দ সৃষ্টি হয় মুল চরিত্রের মাঝে।

 

জীবন-মৃত্যু, যৌবন-বার্ধক্যের নির্মম বাস্তবতা ও এর মাঝে মানসিক দ্বন্দ প্রাধান্য পেয়েছে ৯৫ মিনিটের মুভিটিতে। ছবিটি মুক্তি পেয়েছে গত ৯ই এপ্রিল।

 

Comments

comments

Menu

Koreabashi