লিভারপুলের ৫২ বছরের লজ্জা

0

Liverpool1432533456

 

একদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুমের শেষ ম্যাচ ছিল লিভারপুলের। অপরদিকে লিভারপুলের জার্সিতে শেষ ম্যাচ ছিল স্টিভেন জেরার্ডের। কিন্তু শেষটা যে এমন লজ্জার হবে তা হয়তো ভাবেনি কেউই!

 

রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে স্টোক সিটির কাছে ৬-১ গোলে বিধ্বস্ত হয়েছে লিভারপুল। গত ৫২ বছরের মধ্যে এই প্রথম লিগ ম্যাচে ৬ বা তার বেশি গোল হজম করল ‘অল রেড’ নামে পরিচিত দলটি। এর আগে ১৯৬৩ সালে টটেনহ্যামের কাছে ৭-২ গোলের লজ্জায় হেরেছিল লিভারপুল।

 

স্টোক সিটির মাঠে ম্যাচের প্রথমার্ধেই ৫ গোল হজম করে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে প্রথমার্ধে ৫ গোল হজমের লজ্জা লিভারপুলের জন্য এটাই প্রথম। ২২ ও ২৬ মিনিটে স্টোক সিটির পক্ষে প্রথম দুই গোল করেন বিরাম ডিওফ। এরপর ৩০ মিনিটে জনাথন ওয়ালটার, ৪১ মিনিটে চার্লি অ্যাডাম ও ৪৫ মিনিটে স্টিভেন এন’জনজির গোলে স্কোরলাইন ৫-০ করে স্টোক সিটি।

 

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৭০ মিনিটে জেরার্ড লিভারপুলের জার্সিতে শেষ গোল করে একটি গোল শোধ করেন। তবে ৮৬ মিনিটে নিজেদেরই প্রাক্তন খেলোয়াড় পিটার ক্রচের গোলে ৬-১ গোলের লজ্জায় হারে লিভারপুল।

 

এমন লজ্জার হারে লিভারপুলের কোচ ব্রেন্ডন রজার্সের চাকরিও এখন হুমকির মুখে। রজার্স অবশ্য জানিয়ে দিয়েছেন, কর্তৃপক্ষ তাকে না চাইলে তিনি লিভারপুল ছেড়ে দেবেন।

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi