কোরিয়ান অমলেট

0

সকালের নাস্তার টেবিলে ডিম না থাকলে কি ভাবা যায়? কিন্তু প্রতিদিন একই ধরনের অমলেট খেতে ভাল লাগেনা অনেকেরই।

আসুন আজ জেনে নেয়া যাক কেমন করে তৈরি করতে হয় কোরিয়ান অমলেট । এই অমলেটের সাথে রুটি বা অন্য কিছু না হলেও চলে, এই অমলেট নিজেই একটি সম্পূর্ণ ব্রেকফাস্ট।

 

উপকরণ

ডিম ৩ টি, দুধ প্রয়োজনমত, লবণ স্বাদমত, গাজর মিহি কুচি সামান্য, পিঁয়াজ মিহি কুচি সামান্য, পিঁয়াজ পাতা মিহি কুচি সামান্য, খুব সামান্য তেল, কালো গোলমরিচ গুঁড়ো

প্রস্তুতপ্রণালি

ডিমের সাথে লবন ও দুধ দিয়ে ভালো করে ফেটে নিতে হবে। এবার একটি ছোট ছোট ছিদ্রের ছাঁকনি দিয়ে ঐ মিশ্রণটি ছেঁকে নিতে হবে। আপনার এগরোলটিকে সুন্দর করার জন্য এই কাজটির গুরুত্ব অনেক বেশি। এবার গাজর কুচি, পিঁয়াজ কুচি ও পিঁয়াজ পাতা কুচি ডিমের মিশ্রণটির সাথে ভালভাবে মিশিয়ে নিন। তারপর গোলমরিচ গুঁড়ো দিন।

চুলায় একটি প্যান বসান। প্যানে অল্প তেল ব্রাশ করে এই মিশ্রণের খানিকটা দিয়ে দিন। সুন্দর ভাবে গোলাকৃতি করে ছড়িয়ে দিন এবং আধা রান্না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ডিমটি আধা রান্না হয়ে গেছে মনে হলেই রোল করতে শুরু করুন। রোল করার সাথে সাথে প্যানে আবার তেল ব্রাশ করতে থাকবেন। তারপর রোল সম্পূর্ণ হয়ে গেলে প্যানের খালি জায়গায় আবারও খানিকটা ডিমের মিশ্রণ দিয়ে দিন। এবারও আগের মত আধা রান্না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং তারপর রোল তৈরি করুন। এভাবে পুরো মিশ্রণটি দিয়ে রোল তৈরি করে নিন। প্যান থেকে তুলে কিছুক্ষণ রেখে দিন এবং ঠাণ্ডা হওয়ার পর কেকের মত করে স্লাইস তৈরি করুন। এভাবে স্লাইস করে নিলে এগরোল ভাঙার কোন ভয় থাকেনা এবং দেখতেও খুব দৃষ্টিনন্দন দেখাবে। ব্যাস, তৈরি আপনার কোরিয়ান অনলেট। 

 

 

 

 

Comments

comments

Menu

Koreabashi