আইপিএলের নিলামে বাংলাদেশের ১০ ক্রিকেটার

0

আগামী মার্চে শুরু হতে যাচ্ছে আইপিএলের দ্বাদশ আসর। এ আসরের জন্য আইপিএল কর্তৃপক্ষ নিলামের জন্য একটা খসড়া তালিকা প্রস্তুত করেছে। সে তালিকায় আছেন বাংলাদেশের ১০ জন ক্রিকেটার। তবে অবাক করার বিষয় হলেও নিলামের তালিকায় আছেন ২৭ আফগান ক্রিকেটার।

এর মধ্যেই সবগুলো ফ্র্যাঞ্চাইজিই মোটামুটি নিজেদের দল গুছিয়ে নিয়েছে। তবে প্রতিটা ফ্র্যাঞ্চাইজিরই কয়েকজন করে খেলোয়াড় নেয়া বাকি। সেই ফাঁকা স্থানগুলো পূরণ করার জন্য খসড়া তালিকা প্রস্তুত করা হয়েছে, যাতে সব মিলিয়ে ১,০০৩ জন খেলোয়াড় নিবন্ধন করেছেন। এই ১০০৩ জন খেলোয়াড়ের মধ্যে বিদেশি রয়েছেন ২৩২ জন। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে শুধুমাত্র সাকিব আল হাসানেরই আইপিএল খেলা নিশ্চিত-পরবর্তী আসরের জন্য তাকে ধরে রেখেছে সানরাইজার্স হায়দরাবাদ।

 

গত আসরে মোস্তাফিজুর রহমান মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেললেও এই মৌসুমে মুম্বাই তাকে ধরে রাখেনি। খসড়া তালিকায় বাকি নয়জন কে কে, সে ব্যাপারে এখনো নিশ্চিত হওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, এই ১০ জনের তালিকায় রয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহীম, সৌম্য সরকার, রুবেল হোসেন। ওদিকে আফগানিস্তানের খেলোয়াড়দের মধ্যে মোহাম্মদ নবী আর রশিদ খান এবার খেলবেন সাকিবের সঙ্গে সানরাইজার্স হায়দরাবাদে। মুজীব-উর-রহমানকেও ধরে রেখেছে কিংস ইলেভেন পাঞ্জাব। এরা ছাড়া আফগানিস্তানের অন্য কোনো খেলোয়াড়ের সঙ্গে আইপিএলের কোনো ফ্র্যাঞ্চাইজি আপাতত চুক্তি করেনি, কিন্তু খসড়া তালিকায় ২৭ জন আফগান খেলোয়াড় জায়গা পেয়েছেন। 

Comments

comments

Comments

comments

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi