নিউজিল্যান্ডকে হারিয়ে টি-টুয়েন্টির ফাইনালে ইংল্যান্ড

0

160330141537_colin_murno_r_runs_640x360_afp_nocredit

 

টি টুয়েন্টির প্রথম সেমিফাইন্যালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইন্যালে পৌঁছে গেছে ইংল্যান্ড। দিল্লির ফিরোজ শাহ কোটলা মাঠে নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে আট উইকেটে ১৫৩ রান করে। জবাবে ইংল্যান্ড ১৭ ওভার এক বল খেলেই তিন উইকেটে করে ১৫৯ রান। আগের পাঁচটি ম্যাচে অপরাজিত নিউজিল্যান্ডকে হারাতে ইংল্যান্ডকে মোটেই বেগ পেতে হয়নি।

 

ইংল্যান্ডের ওপেনিং ব্যাটসম্যঅন জেসন রয় তার ক্যারিয়ারের অন্যতম সেরা পারফর্মেন্স দেখিয়েছেন এই ম্যচে। তিনি একাই ৭৮ রান করেন।

ইংল্যান্ড অধিনায়ক ইওন মর্গ্যান টসে জিতে প্রথমে ফিল্ডিং নেন। প্রথম দশ ওভারে নিউজিল্যান্ড ১ উইকেটে ৮৯ রান তুলে ফেললেও পরের অর্ধে তাদের রানের গতি অনেকটাই শ্লথ হয়ে যায়।

 

ডেথ ওভারে বেন স্টোকস ও ইংল্যান্ডের অন্য বোলাররা নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের একেবারেই হাত খুলতে দেননি। বরং নিউজিল্যান্ডের উইকেট পড়তে থাকে নিয়মিত ব্যবধানে।নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ রান করেন কলিন মুনরো, তিনি করেন ৩২ বলে ৪৬ রান।

 

এছাড়া অধিনায়ক কেন উইলিয়ামসন ৩২ ও কোরি অ্যান্ডারসন ২৮ রান করে আউট হন। ইংল্যান্ডের বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন বেন স্টোকস, তিনি ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে তিন-তিনটি উইকেট তুলে নেন।

Comments

comments

Menu

Koreabashi