চিলি-মেক্সিকোর নাটকীয় ড্র

0

Chile-Mexico1434428517

 

কেউ কাউকে ছেড়ে কথা বলল না। একদল এগিয়ে গেল তো একটু পর আরেক দল সমতা ফেরাল। এভাবে এগিয়ে আর পিছিয়ে পড়ার মধ্য দিয়েই চলল খেলা। কোপা আমেরিকায় ‘এ’ গ্রুপে চিলি ও মেক্সিকোর ছয় গোলের নাটকীয় এই ম্যাচ শেষ পর্যন্ত ৩-৩ গোলে ড্র হয়েছে।

 

মঙ্গলবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় সান্তিয়াগো ডি চিলিতে অনুষ্ঠিত ম্যাচের ২১ মিনিটেই এগিয়ে যায় মেক্সিকো। দলকে লিড এনে দেন ম্যানচেস্টার সিটির প্রাক্তন স্ট্রাইকার ভিসেন্তে ভুসো। তবে ৬০ সেকেন্ড পরেই চিলিকে সমতায় ফেরান আরতুরো ভিদাল।

 

ম্যাচের ২৯ মিনিটে আবারও এগিয়ে যায় মেক্সিকো। দলকে ২-১ গোলে এগিয়ে নেন জিমিনেজ। কিন্তু প্রথমার্ধের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে এডু ভারগাসের গোলে ২-২ সমতায় ফেরে স্বাগতিকরা।

 

দ্বিতীয়ার্ধে ম্যাচ আরো জমে ওঠে। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে চিলিকে ৩-২ গোলে এগিয়ে দেন জুভেন্টাস স্ট্রাইকার ভিদাল। কিন্তু এগিয়ে যাওয়ার আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি স্বাগতিকদের। ৬৬ মিনিটে  নিজের দ্বিতীয় গোলে মেক্সিকোকে ৩-৩ সমতায় ফেরান ভুসো। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-৩ গোলেই ড্র হয় ম্যাচটি।

 

এই ম্যাচ ড্র করলেও ‘এ’ গ্রুপের শীর্ষেই আছে চিলি। দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে স্বাগতিকদের সংগ্রহ ৪ পয়েন্ট। এই গ্রুপে একটি করে জয় ও ড্রয়ে বলিভিয়ারও সমান ৪ পয়েন্ট। তবে গোল ব্যবধানে চিলির চেয়ে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে বলিভিয়া।

 

আর মেক্সিকো দুই ম্যাচের দুটিতেই ড্র করে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় এবং দুই ম্যাচের দুটিতেই হারা ইকুয়েডর রয়েছে চতুর্থ স্থানে। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে চিলি-বলিভিয়া এবং মেক্সিকো-ইকুয়েডর।  

Comments

comments

Menu

Koreabashi