কোরিয়ান ফ্যাশনের পরিবর্তনের ধারা

0

 গত কয়েক বছরে দক্ষিণ কোরিয়ার ফ্যাশন ব্যাপকভাবে বিকশিত হয়েছে,  অনুপ্রেরণার উৎস হল পশ্চিমা দেশগুলো । যে বিষয়গুলি দক্ষিণ কোরিয়ার ফ্যাশন  পরিবর্তনে প্রভাবিত করছে তা হল পশ্চিমা সংস্কৃতি, সম্পদ, এবং সামাজিক মাধ্যম  (Social Media)। এছাড়াও  দেশটির উন্নয়নশীল অর্থনীতিও  ফ্যাশনের উপর গভীর প্রভাব  ফেলেএর।

 

High-Street-font-b-Cute-b-font-font-b-Couple-b-font-font-b-Hoodies-bবর্তমানে, দক্ষিণ কোরিয়া  ফ্যাশনের ক্ষেত্রে একটি অনন্য  শৈলী মেনে চলছে যা  একটি স্বীকৃত  প্রভাবে পরিণত হয়েছে এবং  সারাবিশ্বের ট্রেন্ডকেও প্রভাবিত  করছে। 

 

দক্ষিণ কোরিয়ার স্টাইল দিনদিন  আরো স্পষ্ট হয়ে উঠেছে,  প্রতিফলিত হচ্ছে ব্যক্তিস্বাতন্ত্র্য ধারনা, উত্তর কোরিয়াতে যে  স্টাইলের অনেকটা অনুপস্থিতি  লক্ষ্য করা যায়।

 

এ ছারা না বললেই নয় যে, কোরিয়ান তরঙ্গ/ঢেউ তথা দক্ষিণ কোরিয়ার বিস্তৃত সংস্কৃতি বিশ্ব-ফ্যাশনের উপর বিপুল ভাবে প্রভাবিত হতে শুরু করেছে। কোরিয়ান সেলিব্রিটিদের মধ্যে ফ্যাশন বিশ্ব-ফ্যাশনের প্রতি বাস্তব প্রভাব লক্ষ করা যায়। যেমনঃ সম্প্রতি কোরিয়ান পপ তারকা নিউ ইয়র্ক মত জায়গায় উপস্থিতি তৈরি করতে সক্ষম হয়েছে। সবশেষে Euny Hong একটি উল্লেখযোগ্য কথা বলে শেষ করা যেতে পারে, “এই ফ্যাশন ঘটনাটি শীঘ্রই বিশ্বব্যাপী এক হয়ে যাবে”।

Comments

comments

Menu

Koreabashi