বার্সার ‘নতুন আলভেজ’ ভিদাল

0

barsa1433791235

 

সদ্য শেষ হওয়া মৌসুমটা দুর্দান্ত কেটেছে বার্সেলোনার। ইউরোপের প্রথম দল হিসেবে দ্বিতীয়বারের মতো ঘরোয়া লিগ, কাপ এবং চ্যাম্পিয়নস লিগ (ট্রেবল) জিতেছে কাতালানরা। সাফল্য অব্যাহত রাখতে আগামী মৌসুমের জন্য নতুন খেলোয়াড়ও দলে ভেড়ানো শুরু করেছে বার্সেলোনা।

 

নতুন মৌসুমের জন্য প্রথম খেলোয়াড় হিসেবে সেভিয়ার রাইট ব্যাক আলেক্সি ভিদালকে দলে ভিড়িয়েছে বার্সা। এই স্প্যানিশ ফুটবলারের সঙ্গে পাঁচ বছরের চুক্তি হয়েছে কাতালান ক্লাবটির। সোমবার বার্সেলোনা এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

 

২৫ বছর বয়সি ভিদালকে দলে ভেড়াতে বার্সার গুণতে হয়েছে ১২ মিলিয়ন ইউরো। অবশ্য ফিফার নিষেধাজ্ঞার কারণে আগামী জানুয়ারির আগে নতুন খেলোয়াড়ের নিবন্ধন সম্পূর্ণ ও তাকে খেলাতে পারবে না বার্সা। অর্থাৎ, বার্সায় অভিষেকের জন্য বেশ দীর্ঘসময়ই অপেক্ষায় থাকতে হচ্ছে ভিদালকে। 

 

এদিকে বার্সা সমর্থকদের মাথায় হয়তো এখন একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে –কার জায়গায় ভিদালকে দলে ভেড়াল বার্সা? উত্তরটা সহজ। দলের রাইট ব্যাক দানি আলভেজের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায়নি ক্লাব কর্তৃপক্ষ। যার অর্থ দাঁড়াচ্ছে, বার্সায় দানি আলভেজের ক্যারিয়ার শেষ। ভিদালকেই নাকি এখন বার্সার ‘নতুন আলভেজ’ মনে করা হচ্ছে! 

 

কিন্তু আলভেজের সঙ্গে বার্সা চুক্তির মেয়াদ বাড়াল না কেন? গত সাত বছর ধরে বার্সায় তো বেশ ভালোই খেলছিলেন এই ব্রাজিলিয়ান। কদিন আগে লিওনেল মেসি তো আলভেজকে বার্সার সর্বকালের সেরা রাইট ব্যাক বলেও আখ্যায়িত করলেন। বার্সায় মেসির সেরা বন্ধুও এই আলভেজই। তারপরও আলভেজকে কেন ছেড়ে দিচ্ছে বার্সা, তা হয়তো ক্লাব কর্তৃপক্ষই ভালো জানেন! 

 

বার্সা ছেড়ে যেতে হবে ভেবে মন ভালো নেই আলভেজের। রোববার ক্যাম্প ন্যুতে সতীর্থরা যখন ট্রেবল জয়ের উৎসবে মাতোয়ারা, আলভেজের চোখে তখন জল! মাইক্রোফোনটা হাতে নিয়ে কান্নাভেজা চোখে বললেন, ‘আমি নিজেকে সব সময়ই বার্সা পরিবারের একজন সদস্য মনে করব।’

 

আলভেজ বার্সায় যোগ দিয়েছিলেন ২০০৮ সালে। সেভিয়া থেকে ক্যাম্প ন্যুতে নাম লিখিয়েছিলেন এই ব্রাজিলিয়ান। নিয়তির কী খেলা, বার্সায় তার জায়গাটা আবার সেভিয়ারই আরেক খেলোয়াড় নিয়ে নিল!

Comments

comments

Menu

Koreabashi