বেনপো সেতুর মন কাড়া তরঙ্গ

0

 2013-07-05-20.13.48 (1) 

সিওল-এ থাকেন অথচ আজো পর্যন্ত বেনপো সেতু ঘুরে দেখতে যাওয়া হয়নি এমন কাউকে খুজে পাওয়া ভাঁড়। তাহলে আপনি কেন না দেখার দলে রইবেন বলুন? চলুন এই ছুটির দিনটিতেই ঘুরে আসাযাক পৃথিবীর সবচেয়ে বৃহৎ ও সুন্দর ঝরনাময় এই সেতু।

 

বেনপো সেতু সম্পর্কে একেবারেই জানেন না এমন কেউ থাকলে তাদের উদ্দেশ্যে বলছি, রংধনু ঝরনা সম্বলিত বেনপো সেতুটি হল বিশ্বের দীর্ঘতম ঝরনা সেতু। সেতুটি হান নদীর উপর নির্মিত এক অসাধারণ নির্মাণ। হান নদী দক্ষিন কোরিয়ার রাজধানী সিওলের উপর দিয়ে বহমান একটি প্রধান নদী এবং সম্পূর্ণ কোরিয়ান উপদ্বীপের চতুর্থ বৃহত্তম নদী।

 

Banpo-Bridge-Beautiful-571x322

 

বেনপো সেতুর ঝরনার ভিন্নভিন্ন কার্যক্রম দিনে ও রাতে ভিন্নভিন্ন ভাবে প্রদর্শিত হয়ে থাকে। দিনের বেলাতে উইলো গাছের ডাল ও পাতার মতো দেখতে এই ঝরনাটিতে প্রদর্শিত হয় ১০০টি ভিন্ন আকৃতি ও রূপরেখার জলতরঙ্গ। আর সূর্যাস্তের পর তা রংধনুর রূপ ধারন করে। ২০০টি আলো দিয়ে আলোকিত এই ঝরনাটিতে ফুটে উঠে সুরের মূর্ছনায় রংধনু মাখা জল-নৃত্য।  দুইতলা বিশিষ্ট এই সেতুটির উপরতলা এবং নিচতলা দুইতলা দিয়েই রয়েছে যানবাহনের যাতায়াত সুবিধা।

 

এছাড়াও তার পাশেই পর্যটকদের জন্য রয়েছে বহিরাঙ্গন পর্যায়-পার্ক, ইকো পর্যবেক্ষণ কেন্দ্র ও পিকনিক স্পট।  তাহলে আর দেরি না করে এই ছুটির দিনটিতেই গিয়ে ঘুরে আসুন সিওল শহরের হান নদীর উপর নির্মিত এই অসধারন রংধনু ঝরনা সম্মলিত বেনপো সেতু।

 

Banpo-Bridge-Amazing-571x322

Comments

comments

Menu

Koreabashi