এবার এক সিমেই ৯টি নম্বর!

0

blackberry36

যারা একাধিক মোবাইল নাম্বার ব্যবহার করেন অথচ একাধিক ফোনসেট সঙ্গে রাখা সম্ভব হয় না, তাদের জন্য মোবাইল সংস্থা ব্ল্যাকবেরি একটি ভার্চুয়াল সিম পরিষেবা চালু করতে যাচ্ছে যাতে সর্বাধিক ৯টি নম্বর ব্যবহার করা যাবে।

 

ইতোমধ্যেই পরিষেবাটি নিয়ে বিভিন্ন টেলিকম সংস্থা এবং ট্রাইয়ের সঙ্গে কথাবার্তাও বলেছে ব্ল্যাকবেরি। সংস্থার ভারতের ম্যানেজিং ডিরেক্টর সুনীল লালবাণী জানাচ্ছেন, ‘আমরা ট্রাইয়ের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছি। আফ্রিকার কয়েকটি দেশে একটি পাইলট প্রোজেক্টও চলছে। যেখানে পরীক্ষামূলকভাবে এই পরিষেবা চালু করা হয়েছে। সেখানে সাফল্য মিলেছে।

 

যেভাবে কাজ করবে সিমটি

 

সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, এই ভার্চুয়াল সিমে একসঙ্গে সর্বাধিক ৯টি মোবাইল নাম্বার ব্যবহার করা যাবে। এ ক্ষেত্রে ৯টি ভিন্ন টেলিকম সংস্থার পরিষেবা পেতে পারেন ব্যবহারকারী। যারা কথা বলার জন্য, ইন্টারনেট সার্ফ করার জন্য এবং এসএমএস করার জন্য ভিন্ন ভিন্ন সিম ব্যবহার করেন, তারা বিশেষভাবে উপকৃত হবেন। এর অন্য একটি সুবিধাও রয়েছে। একাধিক সিম এবং মোবাইল ব্যবহার করার ঝামেলা থেকে মুক্তি মিলবে।

 

বর্তমান মোবাইলের বাজারে অ্যাপল এবং স্যমসাঙের দাপটে পিছিয়ে পড়া ব্ল্যাকবেরি এই পরিষেবার মাধ্যমে ফের একবার ঘুরে দাঁড়াতে পারে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিশেষজ্ঞরা। 

Comments

comments

Menu

Koreabashi