এক নজরে দেখুন দক্ষিণ কোরিয়ার ২০১২ সালের বৈশাখী মেলা উদযাপন

0

দেশ থেকে দূরে আছেন বলে দেশীয় সংস্কৃতি থেকে দূরে থাকবেন? একদম নয়, আর এরই দৃষ্টান্ত হল দক্ষিণ কোরিয়ার বৈশাখী মেলা উদযাপন। ২০১২ সালের ২২শে এপ্রিল আনসান রোটারি ক্লাব ও বাংলাদেশ এমব্যাসি অফ সাউথ কোরিয়ার দায়িত্বে আয়োজিত হয় এক বর্ণাঢ্য বৈশাখী মেলার।

 

 

মেলার আনন্দ দিগুন করতে আয়োজন করা হয়েছিলো ফ্রি কনসার্ট এর। যেখানে পারফম করেন বাংলাদেশের জনপ্রিয় পপ শিল্পী মিলা, ক্লোজআপ ওয়ানের লিজা ও দিনা । এছাড়া আরও ছিলেন নৃত্য শিল্পী মৌরি ও সারিকা। এদের অসাধারণ গান ও নাচে মেলার প্রতিটি মানুষ অনুষ্ঠানের সম্পূর্ণ আয়োজনটা উপভোগ করেন। এছাড়া মেলার মিডিয়া পার্টনার হিসেবে স্পন্সর করেন বাংলাদেশের টেলিভিশন চ্যানেল “বাংলা ভিশন।”

 

 

শুধু নাচ গানই নয়, মেলায় আয়োজন করা হয় খাবারের স্টল, ব্যবসায়ী স্টল এবং হস্ত ও কারুশিল্প স্টলের যেগুলো মেলার আবেদন আরও কয়েকগুণ বাড়িয়ে দেয়। খাবারের স্টলে পান্তা ইলিশ থেকে শুরু করে বিরিয়ানি, ঝালমুড়ি, আম, লিচু ও নারিকেল অব্দি স্থান পায়।

সাউথ কোরিয়ার ২০১২ এর বৈশাখী মেলার আরও একটি চমক ছিলো লটারি। লটারির বিজয়ীদের টিভিতে ইন্টারভিউ নেওয়ার পাশাপাশি পুরষ্কার হিসেবে ছিলো প্রথম পুরষ্কার ১০ লক্ষ ওন, দ্বিতীয় পুরষ্কার স্যামসাং ল্যাপটপ এবং তৃতীয় পুরষ্কার স্যামসাং ক্যামেরা।

বলা বাহুল্য যে দক্ষিণ কোরিয়ায় বসবাসরত ও কর্মরত বাঙ্গালীদের একঘেয়ে জীবন যাপনে এই মেলা প্রাণ সঞ্চার করেছিলো।

 

f8

Comments

comments

Menu

Koreabashi