ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা

0

Cricket1441360565

 

শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে প্যারা অলিম্পকের মতো জমজমাট আসর এখন অহরহ ঘটনা। কিন্তু শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে আন্তর্জাতিক কোনো ক্রিকেট আসর এবারই প্রথম।

 

ইন্টারন্যাশনাল কমিটি অব রেডক্রসের (আইসিআরসি) সহায়তায় এই উদ্যোগে সামিল হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বিকেএসপি। টি-টোয়েন্টি ফরম্যাটের এই টুনামেন্টের উদ্বোধনী ম্যাচেই দারুণ জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। ইংল্যান্ডের শারীরিক প্রতিবন্ধী ক্রিকেটারদের ১৪ রানে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশের শারীরিক প্রতিবন্ধী ক্রিকেটাররা।

 

‘আমরাও পারি’ এই স্লোগানকে সামনে রেখেই প্রতিবন্ধীদের জন্য প্রথমবারের মতো আয়োজিত স্বীকৃত আন্তর্জাতিক কোনো টুর্নামেন্ট এটি। ক্রিকেটারদের কেউ হুইল চেয়ারে, কেউ স্ক্র্যাচে ভর করে আবার কেউ বা শুধুমাত্র এক হাত থাকা সত্বেও অদম্য মনোবল নিয়ে ভবিষ্যতের মাশরাফি-সাকিব-মুশফিক হওয়ার স্বপ্ন দেখছেন।

 

সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের তিন নম্বর মাঠে শুক্রবার উদ্বোধনী দিনে টস জিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ১১৭ রান করে বাংলাদেশ। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন অপূর্ব কুমার দাস। জবাবে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১০৩ রান করে সফরকারী ইংল্যান্ড। ফলে ১৪ রানে দারুণ জয় নিয়ে মাশরাফি-সাকিব-মুশফিকদের মতো নতুন সূর্যোদয়ের আভাস দিল বাংলাদেশি প্রতিবন্ধী ক্রিকেটারাও।

 

এর আগে গত বুধবার উদ্বোধনী ম্যাচ হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হয়। পরে নতুন সূচি অনুযায়ী উদ্বোধনী ম্যাচটি শুক্রবার আয়োজন করা হয়।

Comments

comments

Menu

Koreabashi