প্রত্যাশার কোয়ার্টার ফাইনালে আজ বাংলাদেশ-ভারত

0

Bangladesh_India-1

 

প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলছে বাংলাদেশ। ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠার স্বপ্ন আগেই পূরণ করেছে বাংলাদেশ। এবার স্বপ্ন দেখাচ্ছে সেমিফাইনাল। সে লক্ষ্যে আজ টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে ভারতের মুখোমুখি হয়েছেন টাইগাররা।

 

বৃহস্পতিবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯ টায় ম্যাচটি শুরু হয়েছে।

 

বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। তাইজুল ইসলামের পরিবর্তে দলে ফিরে এসেছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

 

বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, ইমরুল কায়েস, তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান রুম্মান, নাসির হোসেন, রুবেল হোসেন ও তাসকিন আহমেদ।

 

ভারতীয় দলে কোনো পরিবর্তন আসেনি।  

 

bangladesh_cricket_team

 

ভারতীয় দল: শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, রবিন্দ্রর জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, মোহিত শর্মা ও উমেশ যাদব।  

 

বিশ্বকাপের এ আসরে এখন পর্যন্ত অপরাজিত দল ভারত। গ্রুপ পর্বে ছয় ম্যাচের সবগুলোতেই জেতে মহেন্দ্র সিং ধোনি দল। বাংলাদেশও কম যায়নি। শ্রীলঙ্কার কাছে হার ও অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচ পরিত্যক্ত হলেও আফগানিস্তান, স্কটল্যান্ড ও ইংল্যান্ডকে হারিয়ে শেষ আটে ওঠে বাংলাদেশ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকেও কাঁপিয়ে দিয়েছিলেন টাইগাররা।

 

team_india_cricket

 

বিশ্বকাপে এর আগে দুইবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। ২০০৭ বিশ্বকাপে পোর্ট অব স্পেনে বাংলাদেশ ৫ উইকেটের ঐতিহাসিক জয় পায়। আর ২০১১ বিশ্বকাপে ঢাকায় ৮৭ রানে জেতে ভারতীয়রা।

 

 

Comments

comments

Menu

Koreabashi