বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সময়সূচি

0

BanVsAus1438552299

 

আজই শেষ হচ্ছে দক্ষিণ আফ্রিকার বাংলাদেশ সফর। এরপর অক্টোবরের আগে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ নেই বাংলাদেশের। দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ২৮ সেপ্টেম্বর বাংলাদেশ সফরে আসবে বিশ্বসেরা অস্ট্রেলিয়া। ২০০৬ সালে সবশেষ দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে এসেছিল তারা। এরপর দীর্ঘ ৯ বছরে আর কোনো টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসেনি অসিরা।

 

তবে ২০১১ সালে রিকি পন্টিংয়ের নেতৃত্বে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলে গিয়েছিল ক্রিকেট পরাশক্তিরা। সে কারণেই এই সফরে থাকছে না কোনো ওয়ানডে ম্যাচ। ওয়ানডে ম্যাচের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে যথেষ্ট চেষ্টা করা হয়েছে। কিন্তু অস্ট্রেলিয়াকে রাজি করানো যায়নি। অবশ্য দ্বিপাক্ষিক সিরিজের অংশ হিসেবে ২০০৩ ও ২০০৮ সালে দুবার অস্ট্রেলিয়া সফর করে বাংলাদেশ ক্রিকেট দল।

 

২৮ তারিখ বাংলাদেশের আসার পর ৩ অক্টোবর ফতল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। ৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। এরপর ১৭ অক্টোবর ঢাকায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে।

 

২০০৩ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪টি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ। সবগুলোতেই আধিপত্য বিস্তার করে জিতেছে অস্ট্রেলিয়া। এবার ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে কী রুখবে পারবে টাইগাররা?

 

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সময়সূচি :
ম্যাচ                         তারিখ               ভেন্যু
প্রস্তুতি ম্যাচ              ৩ অক্টোবর           ফতুল্লা
প্রথম টেস্ট               ৯ অক্টোবর           চট্টগ্রাম
দ্বিতীয় টেস্ট             ১৭ অক্টোবর          ঢাকা।

Comments

comments

Menu

Koreabashi