পাকিস্তানকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ

0

a3

 

পাকিস্তানকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। সিরিজের প্রথম ওয়ানডেতে ৭৯ ও দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটে জেতে বাংলাদেশ। আর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে আজ তৃতীয় ওয়ানডেতে সফরকারীদেরকে ৮ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ সম্পন্ন করেছে টাইগাররা।

 

পাকিস্তানের ছুড়ে দেয়া ২৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে তামিম ইকবালের ফিফটি ও সৌম্যর সেঞ্চুরিতে বাংলাদেশ এই জয় পেয়েছে। তামিম ইকবাল ৭৬ বলে ৬৪ রানে আউট হন। আর সৌম্য ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি তুলে নিয়ে ৬ ছক্কা ও ১৩ চারে ১১০ বলে ১২৭ ও মুশফিক ৬ চারে ৪৩ বলে ৪৯ রানে অপরাজিত থাকেন। ৬৩ বল হাতে রেখে বাংলাদেশ এই জয় পেয়েছে।

 

a1

 

এর আগে বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশের লজ্জা থেকে বাঁচতে ২৫০ রানে অলআউট হয় পাকিস্তান। অধিনায়ক আজহার আলীর প্রথম সেঞ্চুরিতে তারা শুরুটা দারুণ করেছিল। ৩৮.৪ ওভারে ২ উইকেটে ২০৩ রান তুল ফেলেছিল তারা। তবে এরপর সাকিব আল হাসানদের বোলিংয়ে চুপসে যায় সফরকারীরা। পরে ৪৭ রান যোগ করতেই ৪৯ ওভারে অলআউট হয়ে যায় তারা।  এর আগে অধিনায়ক আজহার আলী ১১১ বলে ১০১ ও হারিস সোহাইল ৫৮ বলে ৫২ রান করেন। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে এর আগে তাদের দুই ওপেনার আজহার আলী ও সামি আসলাম দারুণ সূচনা এনে দেন। উদ্বোধনী জুটিতে ৯১ রানের জুটি গড়ে অভিষিক্ত সামি আসলাম ৫০ বলে ৪৫ রানে ফেরেন। এছাড়া মোহম্মদ হাফিজ ৫ রানে ফেরেন আরাফাত সানির বলে সরাসরি বোল্ড হয়ে। তবে শেষের দিকে সাদ নাসিম ২৪ বলে করেন ২২ রান। বাংলাদেশের পক্ষে মাশরাফি, সাকিব, রুবেল ও আরাফাত সানি দু’টি করে উইকেট নেন।

 

a2

 

তিন ম্যাচ সিরিজের প্রথম দু’টি জিতে ইতিমধ্যে সিরিজ নিশ্চিত করেছে স্বাগতিক বাংলাদেশ। প্রথম ওয়ানডে ৭৯ ও দ্বিতীয় ওয়ানডে ৭ উইকেটে জেতে তারা।

 

আগের দুই ম্যাচে ভাল করতে না পারায় পাকিস্তান দল থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক-ওপেনার সরফরাজ আহমেদ ও স্পিনার সাঈদ আজমল। তবে ওয়ানডে অভিষেক হয়েছে সামি আসলামের। এছাড়া দলে ফিরেছেন পেসার উমর গুল। তবে বাংলাদেশ অপরিবর্তিত দল নিয়ে মাঠে নেমেছে।

 

a4
বাংলাদেশ দল:
তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদুল্লাহ, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা, আরাফাত সানি, তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

 

পাকিস্তান দল:
আজহার আলী, সামি আসলাম, মোহাম্মদ হাফিজ, হারিস সোহাইল, ফাওয়াদ আলম, মোহাম্মদ রিজওয়ান, সাদ নাসিম, ওয়াহাব রিয়াজ, জুনাইদ খান, উমর গুল ও জুলফিকার বাবর।

 

Comments

comments

Menu

Koreabashi