বাংলাদেশ উৎসব ২০১৬-এ স্বাগতম

0

দক্ষিণ কোরিয়ার প্রবাসী বাঙালিদের সবচেয়ে বড় অনুষ্ঠান এই বাংলাদেশ উৎসব। দেশ থেকে দূরে থাকলেও দক্ষিণ কোরিয়ার বাংলাদেশ ফাউন্ডেশন  Bangladesh Foundation of South Korea (BFK) ২০১২, ২০১৩ ও ২০১৫ সালে মহা সমারোহে বৈশাখী মেলার আয়োজন করেছিলো। 

 

 

boishak

 

 

এক নজরে দেখুন দক্ষিণ কোরিয়ার ২০১২ সালের বৈশাখী মেলা উদযাপন

২০১২ সালে মেলার আনন্দ দিগুন করতে আয়োজন করা হয়েছিলো ফ্রি কনসার্ট এর। যেখানে পারফম করেন বাংলাদেশের জনপ্রিয় পপ শিল্পী মিলা, ক্লোজআপ ওয়ানের লিজা ও দিনা । এছাড়া আরও ছিলেন নৃত্য শিল্পী মৌরি ও সারিকা। এদের অসাধারণ গান ও নাচে মেলার প্রতিটি মানুষ অনুষ্ঠানের সম্পূর্ণ আয়োজনটা উপভোগ করেন। এছাড়া মেলার মিডিয়া পার্টনার হিসেবে স্পন্সর করেন বাংলাদেশের টেলিভিশন চ্যানেল “বাংলা ভিশন।”

 

 

w2

 

 

এক নজরে দেখুন ২০১৩ সালের সাউথ কোরিয়ার বৈশাখী মেলা উদযাপন

২০১৩ এর বৈশাখী মেলার মূল আকর্ষণ ছিলো বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড এল আর বি। মেলায় আইয়ুব বাচ্চুর ও তার ব্যান্ডের গানের মূর্ছনায় গোটা মেলা প্রাঙ্গণ এক খণ্ড বাংলাদেশে রূপান্তরিত হয়। দক্ষিণ কোরিয়াবাসীরা খানিকটা হলেও দেশমাতৃকার স্বাদ পায় এই মেলায় অংশগ্রহণ করে।

 

 

LRB

 

 

 

২০১২ ও ২০১৩ সালের ধারাবাহিকতা ধরে রেখে ২০১৪ সালেও মেলা উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হলে এক ফেরি দুর্ঘটনার কারনে মেলা উদযাপনের সিদ্ধান্ত বাতিল হয়ে যায়।

 

এক নজরে দেখুন ২০১৫ সালের সাউথ কোরিয়ার বৈশাখী মেলা উদযাপন

২০১৫ সালের অনুষ্ঠানে কণা এবং ক্লোজআপ ওয়ান খ্যাত নিশিতা বড়ুয়া , প্রথম বাংলাদেশি আইডল তারকা মং  ও অন্যান্য প্রখ্যাত সঙ্গীত শিল্পী মাতিয়ে যান আনসানের মঞ্চ ।

 

kona

 

 

 

দেশ থেকে দূরে থাকলেও দক্ষিণ কোরিয়ার বাংলাদেশ ফাউন্ডেশন Bangladesh Foundation of South Korea (BFK) ২০১২, ২০১৩ ও ২০১৫ সালে মহা সমারোহে বৈশাখী মেলার আয়োজন করেছিলো। প্রতিবছরের মত দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ ফাউন্ডেশন (BFK) পুনরায় ২০১৬ তে বৈশাখী মেলা উদযাপনের সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

 

স্থানঃ আনসান ওয়া স্টেডিয়াম

২৬০ হ্বারাং-র, দান্বন-গু, আনসান -সি, গ্য়েংগী-দ, দক্ষিণ কোরিয়া

তারিখঃ ২০১৬ জুন ৫ (রবিবার)

সময়ঃ সকাল ১০ টা থেকে বিকেল ৬ টা

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi