বাংলাদেশী প্রবাসীদের পাশে থাকতে সিউলস্থ মাননীয় রাস্ট্রদূতের প্রতিশ্রুতিবদ্ধ

0

 

দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মাননীয় জুলফিকার রহমান সিউলে জানুয়ারীতে রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ পান পেশাদার এই কূটনীতিক।

 

বাংলাদেশের রাষ্ট্রদূত মাননীয় জুলফিকার রহমান বিসিএস (পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক) ক্যাডারের নবম ব্যাচের কর্মকর্তা। সিউলস্থ মিশনে যোগ দেওয়ার আগে তিনি তুরস্কে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন ছাড়াও নয়াদিল্লি দূতাবাস ও নিউইয়র্কে জাতিসংঘ স্থায়ী মিশনে দায়িত্ব পালন করেন। তারও আগে দায়িত্ব পালন করেন মানামায় নিযুক্ত দূতাবাস এবং লস অ্যাঞ্জেলস কনস্যুলেটে।

 

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) থেকে এমবিবিএস উত্তীর্ণ এ কূটনীতিক ১৯৯৪ সালে প্যারিসের একটি প্রতিষ্ঠান থেকে কূটনৈতিক বিষয়ে উচ্চতর ডিপ্লোমা সম্পন্ন করেন।  

 

দক্ষিণ কোরিয়ার নতুন রাষ্ট্রদূত জুলফিকার হাসান আনসান বাংলাদেশ উৎসবে যোগ দেন। অনুষ্ঠানের মাঝখানে উপস্থিত সবাইকে নিয়ে র‍্যালীর আয়োজন করা হয়। মাননীয় রাস্ট্রদূত, দূতাবাসের সকল কর্মকর্তাদের নিয়ে র‍্যালীর নেতৃত্ব দেন আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক সাইফুল ইসলাম (ড্যানিয়েল লি)।

 

Bangaldesh Ambassador in Korea

 

আনসান বাংলাদেশ উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিউস্থ বাংলাদেশ দুতাবাসের মাননীয় রাষ্ট্রদূত জনাব জুলফিকার রহমান। তিনি বলেন প্রবাসীদের কথা সরকার সবসময় বিশেষভাবে বিবেচনা রাখে। কোরিয়া প্রবাসীদের দাবিগুলোও সরকার পূরণ করার চেষ্টা চালিয়ে যাবে।অনুষ্ঠান শেষে অনেককেই নতুন রাষ্ট্রদূতের সাথে ছবি তুলতে দেখা যায়।

 

আনসান বাংলাদেশ উৎসবে উপিস্থত ছিলেন বাংলাদেশ থেকে আগত কোকিলকন্ঠি গায়িকা কণা, ক্লোজআপ ওয়ানের মাদকতাময় কন্ঠের অধিকারী নিশিতা বড়ুয়া এবং বাংলাদেশ আইডলের মং আরও অনেকে।

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi