মালয়েশিয়ায় ১৩৯টি কবরের সন্ধান

0

Malaysia1432531009

 

মালয়েশিয়ায় অভিবাসীদের মোট ১৩৯টি কবরের সন্ধান পাওয়া গেছে। দেশটির পুলিশপ্রধান খালিদ আবু বকর সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন।

 

মালয়েশিয়ায় অভিবাসীদের গণকবরের সন্ধান পাওয়ার পর পাচারকারীদের খুঁজে বের করতে নির্দেশ দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নাজিব রাজাক।

 

তিনি বলেছেন, অভিবাসীদের হত্যা করার সঙ্গে যার জড়িত তাদের খুঁজে বের করে শাস্তি দেওয়া হবে। বিবিসি অনলাইনের এক খবরে সোমবার এ তথ্য জানানো হয়েছে।

 

থাইল্যান্ডের সীমান্তের কাছাকাছি মালয়েশিয়ার উত্তরাঞ্চলের জঙ্গলে পাচারকারীদের ২৮টি ক্যাম্পে ১৩৯টি কবরের সন্ধান পায় মালয়েশীয় পুলিশ। কোনো কোনো কবরে একাধিক লাশ পাওয়া গেছে।

 

মালয়েশিয়ার পুলিশপ্রধান খালিদ আবু বকর বলেছেন, ১১ মে থেকে কবরগুলোর সন্ধান পাওয়া শুরু হয়েছে। কোনো কোনো কবরে একের অধিক লাশ পাওয়া গেছে।

 

থাইল্যান্ডের পুলিশ সম্প্রতি যেখানে অভিবাসীদের কবরের সন্ধান পেয়েছে, তার কাছাকাছি মালয়েশিয়ার জঙ্গলে অভিবাসীদের কবর শনাক্ত করা হয়েছে। অগভীর মাটিতে লাশগুলো পুঁতে রাখা হয়েছে।

 

সোমবার খালিদ আবু বকর জানিয়েছেন, ১১ মে ২৩ মে এই কয়েক দিনে আমরা ১৩৯টি কবরের সন্ধান পেয়েছি। এসব কবরে সাগরপথে আসা অবৈধ অভিবাসীদের লাশ রয়েছে বলে আমরা ধারণা করছি। এই কবরগুলো থাইল্যান্ডের জঙ্গলে সন্ধান পাওয়া কবরগুলো থেকে কয়েক শ মিটার দূরে অবস্থিত।

 

এসব কবর মানব পাচারের দৃষ্টান্ত। অভিবাসীদের জঙ্গলের এসব ক্যাম্পে আটকে রেখে তাদের পরিবারের কাছ থেকে মুক্তিপণ আদায় করা হয়।

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi