২১ সেপ্টেম্বর আসছে ‘ঝুঁকিমুক্ত’ গ্যালাক্সি নোট ৭

0

1474259382-jpeg

বাজারে আসার কয়েকদিনের মধ্যেই স্যামসাং গ্যালাক্সি নোট ৭ ফোন ব্যবহারে নিষেধাজ্ঞা জারি হয়। নির্মাতারাও বিজ্ঞপ্তি দিয়ে ফোনগুলো ফিরিয়ে নেয়। সেই ত্রুটিযুক্ত ফোনগুলো প্রতিস্থাপন করতে নতুন স্যামসাং গ্যালাক্সি নোট ৭ আসছে বাজারে। সম্প্রতি এ কথা জানিয়ে দিল দক্ষিণ কোরিয়ান হ্যান্ডসেট জায়ান্ট।

আগামী ২১ সেপ্টেম্বরই এই ফোন পৌঁছে যাবে অস্ট্রেলিয়াতে। তার একদিন আগে অবশ্য ইউরোপের কয়েকটি দেশে পৌঁছে যাবে এই নতুন ফোনটি। আর যে সব দেশে বিক্রি শুরু হয়নি এই ফোনটির সে সব দেশে পরীক্ষিত ফোনগুলোই প্রথম বিক্রি হবে।

ব্যাটারিজনিত সমস্যার কারণে স্যামসাংয়ের পক্ষ থেকে ফোনটি ফিরিয়ে নেওয়া হয় বাজারে আসার কয়েকদিনের মধ্যেই। ক্রেতাদের জানানো হয়, স্যামসাং কোনো ঝুঁকি নিতে রাজি নয়। ফলে ত্রুটিযুক্ত ফোনগুলো যে ফিরিয়ে নেওয়া হবে, তার আনুষ্ঠানিকভাবে ঘোষণা করে দেওয়া হয় আগেই। সেই ফোনগুলোর ত্রুটি পর্যবেক্ষণ করেই ফের নতুন নোট ৭ বাজারে আনছে স্যামসাং।

এই প্রতিস্থাপিত নিরাপদ ফোনগুলোকে স্যামসাং কর্তৃপক্ষ চিহ্নিত করছে ফোনের বাক্সে একটি কালো চৌকো চিহ্ন দিয়ে। অর্থাৎ যারা ফোন ফিরিয়ে দিয়েছিলেন এবং প্রতিস্থাপন করার আবেদন জানিয়েছিলেন তারা নতুন মোড়কে পাবেন এই ফোন। পুরনো লোগো সরিয়ে তাতে নতুন লোগো থাকবে এবার।

Comments

comments

Menu

Koreabashi