এশিয়ার সেরা আবেদনময় বিটিএসের সদস্যরা

0

bts korea

 

প্রতিবছরের মতো এবারও এশিয়ার সেরা আবেদনময় তারকার একটি তালিকা প্রকাশিত হয়েছে। ব্রিটিশ সাপ্তাহিক ‘ইস্টার্ন আই’-এর করা তালিকায় জায়গা করে নিয়েছেন দক্ষিণ কোরিয়ার গানের দল বিটিএসের সদস্যরা, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান, পাকিস্তানের মডেল আলী জাফর, ভারতের টেলিভিশন তারকা ভিভিয়ান ডিসেনা, অভিনেতা শহীদ কাপুর ও ঋতিক রোশন। এই তালিকার শীর্ষে আছেন দক্ষিণ কোরিয়ার ব্যান্ড দল বিটিএসের সব সদস্য।

 

‘দ্য নিউজ’ ও দ্য ট্রিবিউনের খবরে বলা হয়েছে, ৬৬ বছর বয়সী পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এশিয়ার অন্যতম সেরা আবেদনময় পুরুষ হয়েছেন। পাকিস্তানকে বিশ্বকাপের শিরোপা এনে দেওয়া ইমরান খান তালিকার ৪৮ নম্বরে আছেন। সেরা ৫০ জনের তালিকায় আছেন পাকিস্তান আর ভারতের ছোট ও বড় পর্দার তারকা, সংগীতশিল্পী ও মডেল আলী জাফর। তিনি তালিকার ৮ নম্বরে আছেন। আলী জাফর এ জন্য ভক্তদের শুভেচ্ছা জানিয়ে টুইটারে একটি পোস্ট দিয়েছেন।

 

এশিয়ার সেরা অর্থাৎ শীর্ষে আছেন বিটিএস গানের দলের সব পুরুষ সদস্য। তাঁরা এশিয়ার সেরা আবেদনময় পুরুষ হয়েছেন। তালিকার দ্বিতীয় স্থানে আছেন ভারতের টেলিভিশন তারকা ভিভিয়ান ডিসেনা। ‘পেয়ার কি এক কাহানি’ ও ‘মধুবালা—এক ইশক এক জুনুন’ তারকা ভিভিয়ান এর আগে সেরা আবেদনময়ের তালিকায় ছিলেন। এরপরই আছেন বলিউড অভিনেতা শহীদ কাপুর। আর তালিকায় চতুর্থ অবস্থানে আছেন ব্রিটিশ ও পাকিস্তানের সংগীতশিল্পী জেইন মালিক। এর পরই ঋতিক রোশন। ভারতের টিভি অভিনেতা মহসিন খান ও গুরমিত চৌধুরী ষষ্ঠ ও সপ্তম স্থানে আছেন। তালিকায় আছেন বিরাট কোহলিও।

 

সাতজন মিলে তৈরি করা দক্ষিণ কোরিয়ার ব্যান্ড দল বিটিএস ব্যাংটন বয়েজ নামেও বিশ্বব্যাপী সর্বাধিক পরিচিত। দলটি ২০১৩ সালে ‘টু কুল ফোর স্কল’ অ্যালবামের ‘নো মোর ড্রিম’ গান দিয়ে সংগীত জগতে পা রাখে। ওই অ্যালবামের জন্য মেলন মিউজিক অ্যাওয়ার্ড, গোল্ডেন ডিস্ক অ্যাওয়ার্ড ও সিউল মিউজিক অ্যাওয়ার্ড জোটে। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। ২০১৪ সালে প্রকাশিত হয় দ্বিতীয় অ্যালবাম ‘ডার্ক অ্যান্ড ওয়াইল্ড’। উন্মাদনা ছড়িয়ে পড়ে বিশ্বব্যাপী। ২০১৫ ও ২০১৬ সালে প্রকাশিত হয় ‘দ্য মোস্ট বিউটিফুল মোমেন ইন লাইফ পার্ট টু’, ‘দ্য মোস্ট বিউটিফুল মোমেন্ট ইন লাইফ ইয়ং ফর এভার’। কয়েকটি গান জায়গা করে নেয় মার্কিন বিলবোর্ডের সেরা ২০০ গানের মধ্যে। এ বছর জাপানিজ অ্যালবাম ‘ফেস ইউরসেলফ’ মুক্তি পেয়েছে। প্রথম সপ্তাহেই তাদের অ্যালবামটি ঈর্ষণীয় সাফল্য অর্জন করে। প্রথম সপ্তাহেই অ্যালবামটির প্রায় ২ লাখ ৪২ হাজার কপি বিক্রি হয়। জাপানে গত ছয় বছরের ইতিহাসে কোরিয়ার কোনো ব্যান্ডের এটি সবচেয়ে বড় সাফল্য। ২০১৬ সালে ‘ফোর্বস’ ম্যাগাজিনে সবচেয়ে বেশি টুইট করা হয়েছিল বিটিএস ব্যান্ডকে নিয়ে।

 

২০১৭ সালে বিটিএস বিলবোর্ড মিউজিক অ্যাওয়ার্ড আয়োজিত ‘টপ সোশ্যাল আর্টিস্ট অ্যাওয়ার্ড’ অর্জন করে। ২০১৭ সালে তারকাদের মাধ্যমে সর্বাধিক টুইট হয়েছে, যা পেছনে ফেলেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তারকা জাস্টিন বিবারকে।

 

Comments

comments

Comments

comments

Comments

comments

Comments

comments

Comments

comments

Comments

comments

Menu

Koreabashi