এশিয়ান ফুটবল কাপ ফাইনালে অস্ট্রেলিয়া-দ. কোরিয়া

0

এশিয়ান কাপ ফুটবলে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠে এসেছে সকারুজরা। মঙ্গলবার দ্বিতীয় সেমিফাইনালে সংযুক্ত আরব আমিরাতে ২-০ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পেয়েছে স্বাগতিক শিবির। আগামী ৩১ জানুয়ারী ফাইনালে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া।

নিউক্যাসল স্টেডিয়ামে শুরুতেই লিড নেয় অস্ট্রেলিয়া। তিন মিনিটে গোলটি করেন সেইন্সবুরি। ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডেভিডসন। শুরুতেই ২-০ গোলের লিড ভিত কাপিয়ে দেয় আরব আমিরাতকে। শেষ পর্যন্ত একটি গোলও পরিশোধ করতে পারেনি কোয়ার্টার ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন জাপানকে বিদায় করা মধ্য প্রাচ্যের এই দেশটি। তবে আর গোল না পেলেও ম্যাচে আধিপত্য ছিল অস্ট্রেলিয়ার।

এশিয়াতে অন্তর্ভুক্ত হওয়ার পর প্রথম ২০০৭ এশিয়ান কাপ ফুটবলে অংশ নেয় অস্ট্রেলিয়া। অভিষেক আসরে কোয়ার্টার ফাইনালে উঠেছিল তারা। তবে পরের আসর অর্থাৎ ২০১১ সালে অস্ট্রেলিয়া উঠে গিয়েছিল ফাইনালে। কিন্তু জাপানের কাছে হেরে রানার্স আপ হিসাবেই সন্তুষ্ট থাকতে হয় তাদের (০-১)। এবার সেই জাপান বিদায় নিয়েছে শেষ আটেই। প্রথমবারের মতো এশিয়া কাপ জিততে কি পারবে অস্ট্রেলিয়া? তা করতে হলে ফাইনালে দক্ষিণ কোরিয়ার সঙ্গে শেষ পরীক্ষায় পাশ করতে হবে টিম কাহিলদের।

Comments

comments

Menu

Koreabashi